মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
১৪৪ ধারা আইন ভেঙ্গে প্রতিবেশীর জমিতে রাস্তা নির্মাণ
এইচ এম জুয়েল রানা, অভয়নগর (যশোর) প্রতিনিধি : / ৮৫ Time View
Update : মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

যশোরের মনিরামপুরে প্রভাব খাটিয়ে আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে প্রতিবেশীর জমি দখল করে রাস্তা তৈরি। মনিরামপুর উপজেলার ১৭ নং মনোহরপুর ইউনিয়নের কপালিয়া গ্রামের। মৃত,বিধান মন্ডলের মেয়ে প্রতিকা মন্ডলের ৪শতক নালিশী জমির উপর দিয়ে জোরপূর্বক রাস্তা নির্মাণ করছেন প্রতিবেশীরা। সোমবার(৩০শে আগষ্ট) একই গ্রামের মৃত: অভয় পদ মন্ডলের ছেলে শিবপদ মন্ডল,তারক বিশ্বাসের ছেলে শিখর বিশ্বাস,তুষার বিশ্বাস, বিকাশ বিশ্বাস,ও পশু পতি বিশ্বাসের ছেলে পরিমল বিশ্বাস। ১৪৪ ধারা ভঙ্গ করে প্রতিবেশীর জমি দখল করে রাস্তা তৈরি করছে।
এতে ভুক্তভোগী প্রতিকা মন্ডল বলেন আমার ৪শতক নালিশী জমি ওপর রাস্তা তৈরি করতে দেখে আমি দৌড়ে গিয়ে বাধাঁদিলে আমার কথায় কান না দিয়ে নেট দিয়ে ঘিরে রাস্তা তৈরি করতে থাকে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। হত্যা করার হুমকি দেয় ওরা আমার যে কোন সময় বড় ধরনের ক্ষতি করতে পারে।
এব্যাপারে জানতে চাইলে,চেয়ারম্যান মাস্টার মশিউর রহমান বলেন, আমি বাদী প্রতিকা মন্ডল কে বলেছি তোমার এক ইি জমিও কম হবে না। জমি মাপা আমিন এনে আমি নিজে উপস্থিত থেকে তোমার সম্পূর্ণ জমি বুঝিয়ে দিব। তাছাড়া আমি ক্ষমতায় থাকি বা না থাকি সকল জনগণের সুখে দুঃখে পাশে থাকব। আমার দ্বারায় কেউ কষ্ট পাক আমি সেটা চাইনা আমি সবার দোয়া আশীর্বাদ চাই।
জানতে চাইলে বিবাদী শিখর বিশ্বাস,তুষার বিশ্বাস বলেন, এ রাস্তার অপর পাশে ১০-১৫ ঘর বসতি আছে আমাদের চলাচলের আর কোন রাস্তা নাই। আমরা কিভাবে চলাচল করব। আমাদের সকলের কাছে দাবী আমাদের চলাচলের একটা রাস্তা দরকার। চেয়ারম্যান সাহেবের কাছে গিয়েছি মেম্বারদের কাছে ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তির কাছে গেলে তারা পরামর্শ দেয় যে। পতিকা মন্ডল এর জমির পূর্ব পাশ দি চলাফেরা করতে থাকো। আর যেন আমরা পতিকা মন্ডলের কোন জমির ওপর দিয়ে চলা চল না করি। সচেতন মহল মনে করেন, বিষয়টি দ্রুত মীমাংসা করে প্রতিকা মন্ডলের ৪শতক নালিশী জমি বুঝিয়ে দিয়ে ও ১০-১৫ ঘর বসতি পরিবারের জন্য একটি চলাচলের রাস্তা তৈরি করে দেওয়া হোক।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ