মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০২:১৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
ময়মনসিংহের কুষ্টিয়া ইউনিয়নে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৪২ Time View
Update : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

ময়মনসিংহের কুষ্ঠিয়া ইউনিয়নের নদীতে আবহমান বাংলার ঐতিহ্যবাহী ও মনোজ্ঞ নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

রুপাখালী বালুচর যুব সমাজ ও স্থানীয় এলাকাবাসীর উদ্যোগে শুক্রবার (৩রা সেপ্টেম্বর) বিকেলে রুপাখালী বালুচর ঘাট সংলগ্ন এলাকায় ব্রহ্মপুত্র নদেএ নৌকা বাইচের আয়োজন করা হয়। নৌকা বাইচ প্রতিযোগিতায় ময়ময়মনসিংহ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামিলীগের যুগ্ম সাধারন সম্পাদক আশরাফ হোসাইন প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

কুষ্টিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল ইসলাম হাসানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন বলেন, মাদকমুক্ত ও জঙ্গিবাদমুক্ত সমাজ গড়ার লক্ষ্য মানুষকে আনন্দ দেয়ার জন্যই আবহমান বাংলায় এই আয়োজন করা হয়। তিনি কুষ্টিয়া ইউনিয়নের মানুষকে আনন্দ দেয়ার জন্য প্রতি বছরই এই আয়োজনের প্রতিশ্রুতি দেন তিনি।

নৌকা বাইচ উপভোগ করার জন্য লাখো মানুষের সমাগম ঘটে ব্রহ্মপুত্রের পাড়ে। নারী পুরুষ যুবক যুবতীসহ নানা বয়সের মানুষের ভিড়ে ব্রহ্মপুত্রের
দুই পাড় কানায় কানায় ভরে যায়। বিশেষ করে রুপাখালী বালুচর ঘাট এলাকায় মানুষের ভিড়ে পা ফেলার জায়গা ছিল না।

অনুষ্ঠানকে প্রানবন্ত করতে সকাল থেকেই উন্মুক্ত মঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের পাশাপাশি আবহমান বাংলার নানা সংস্কৃতি তুলে ধরা হয়। সকাল থেকেই কুষ্ঠিয়া ইউনিয়নসহ বিভিন্ন ইউনিয়ন থেকে প্রতিযোগি নৌকাসহ নানা রঙে সেজে বাইছালবৃন্দ ব্রহ্মপুত্রের পাড়ে এসে অবস্থান নেন।

প্রতিযোগিতানুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক’মোঃ ইউসুফ আলীসহ স্থানীয় ইউনিয়ন ইউনিয়ন আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ সহ সকল পেশাশ্রেণীর ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ