মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০২:৪৮ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
নেত্রকোণায় বিদ্যুৎ ভিভ্রাট চরমে: ‘উৎপাদন হ্রাস ও লো- ভোল্টেজ’ দাবি সংশ্লিষ্টদের
নেত্রকোণা থেকে স্টাফ রিপোর্টার মুহা. জহিরুল ইসলাম অসীম / ১৪৮ Time View
Update : মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২

নেত্রকোণায় বিগত ১০ দিন ধরে বিদ্যুৎ এর অসহনীয় লোডশেডিংয়ে চরম দূর্ভোগে পড়েছে বিভিন্ন পর্যায়ের লাখ লাখ গ্রাহক। এতে ক্ষোভে কষ্টে সামাজিক যোগাযোগ মাধ্যম সহ সব যায়গায় ও জনসমাগমে চলছে তীব্র বিরূপ সমালোচনা।

খোঁজ নিয়ে জানাযায়, গতমাসের ২৮ তারিখের দিকে জামালপুর জেলায় ব্রহ্মপুত্র নদের তীরে ডিজেল ও ফার্নেস অয়েল চালিত ৪০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে কারিগরি ত্রুটি দেখা দেয়। এতে করে ময়মনসিংহ জামালপুর শেরপুর নেত্রকোনা কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় স্বাভাবিক বিদ্যুৎ সরবরাহে মারাত্মক বিঘ্ন সৃষ্টি হয়।

সেই থেকে নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতির অধীনে জেলার সব উপজেলাও সুনামগঞ্জের ধর্মপাশা ও মধ্যনগর উপজেলার গ্রাহকেরাও অসহনীয় লোডশেডিংয়ে মারাত্মক ভাবে বিপর্যয়ের মুখে পড়েছে। পৌরসভা পর্যায়ে লাইন ওয়েজ ১২-১৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ থাকলেও গ্রাম পর্যায়ের গ্রাহকেরা ২৪ ঘন্টায় ৭-৮ ঘন্টাও বিদ্যুৎ পাচ্ছে না । বিদ্যুৎ পেলেও ভোল্টেজ সক্ষমতা খুবই দূর্বল। এতে করে বিদ্যুৎ চালিত ফ্যান মটর রেফ্রিজারেটর সহ যাবতীয় সরঞ্জামাদি বিকল হয়ে পড়ছে। বেড়ে যাচ্ছে বিদ্যুৎ বিল। এসব ঘটনায় গ্রাহক পর্যায়ে চরম অসন্তোষ দেখা দিয়েছে।

এদিকে নেত্রকোণা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার (জিএম) মোঃ জাকির হোসেন শনিবার (৪ সেপ্টেম্বর) নেত্রকোণা জেলা প্রশাসক বরাবর পাঠানো এক বিবৃতিতে জানান, গত ২৮ আগস্ট থেকে চাহিদার তুলনায় বিদ্যুৎ সরবরাহ খুব কম ও লো-ভোল্টেজের কারণে লোডশেডিং এর মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ সচল রাখা হয়েছে। তবে আগামী ৭দিনের মধ্যে এসমস্যার সমাধান হবে বলেও জানান তিনি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category