মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২:১৮ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
অনিয়মের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করলে দেশ উন্নয়নের পথে এগিয়ে যাবে- ডিসি এনামুল হক
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ১৬ Time View
Update : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ এনামুল হক বলেছেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। উনার ঐকান্তিক ইচ্ছা হলো দেশে সুশাসন প্রতিষ্ঠা করা। সেই লক্ষ্যেই কাজ করে চলেছেন তিনি।

তিনি বলেন, আমরা একটি ভয়ানক পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছি।করোনা মহামারীর এই সময়ে আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে এবং দুরদর্শী সিদ্ধান্তের কারণে করোনাকে মোকাবেলা করতে সক্ষম হয়েছি। ময়মনসিংহের করোনা পরিস্থিতি এখন অনেকটাই সহনীয় পর্যায়ে চলে এসেছে। ময়মনসিংহে এখন করোনা সংক্রমনের হার শতকরা ৯ শতাংশ।সারাদেশে যা ১০ শতাংশের কাছাকাছি। আমাদের সকলের প্রচেষ্ঠা থাকা দরকার কিভাবে এই হার শূন্যে নামিয়ে নিয়ে আসা যায়।

সোমবার(৬ই সেপ্টেম্বর) সকালে তারাকান্দা উপজেলার বিভিন্ন উন্নয়নমোলক কর্মকান্ডে পরিদর্শনে গিয়ে সকাল ১১টায় উপজেলা প্রশাসন হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এর সভাপতিত্বে প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক। এসময় তিনি সরকারের সকল উন্নয়ন বরাদ্দের প্রকল্পগুলোর সুযোগ সুবিধা জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে প্রশাসনের কর্মকর্তা কর্মচারী, জনপ্রতিনিধি সহ সকালের প্রতি আহবান জানান। এ সময় অন্যান্যের মাঝে আরও উপস্থিত ছিলেন তারাকান্দা উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফজলুল হক, ভাইস-চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, তারাকান্দা উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রদীপ কুমার চক্রবর্তী(রনু ঠাকুর), সহকারী কমিশনার ভূমি জিন্নাত শহীদ পিংকি, বীর মুক্তিযোদ্ধা, উপজেলার বিভিন্ন দপ্তরের দপ্তর প্রধান, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক এবং সামাজিক রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

তিনি আরও বলেন, দেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।মাননীয় প্রধানমন্ত্রী স্বপ্ন দেখিয়েছিলেন ২০২১ সালের মধ্যে বাংলাদেশ একটি মধ্যম আয়ের দেশে পরিণত হবে, তিনি তা করে দেখিয়েছেন। এখন আমরা বিশ্বাস করি তিনি দেশকে ২০৪১ সালে একটি উন্নত দেশে পরিণত করতে পারবেন। মাননীয় প্রধানমন্ত্রী সঠিক এবং দ্রুততম সময়ে আমাদের মাঝে ডিজিটাল প্রযুক্তি ছড়িয়ে দিতে পেরেছেন বলেই আমরা দ্রুত উন্নতি করতে পারছি।

জেলা প্রশাসক মোঃ এনামুল হক বলেন, সরকারের যে এজেন্ডাগুলো থাকে সেগুলো কিন্তু বাস্তবায়ন হয় উপজেলা পর্যায় থেকেই।তাই সকলকে সরকারী সেবা যত দ্রুত সম্ভব জনসাধারনের কাছে পৌছে দেওয়ার আহবান জানান জেলা প্রশাসক এনামুল হক।
এসময় দুর্ণীতিমুক্ত, সুখী-সমৃদ্ধ ময়মনসিংহ গড়তে সবাইকে সম্মিলিতভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক এনামুল হক বলেন-বর্তমান সরকারের বিভিন্ন উদ্যোগের সফল বাস্তবায়ন করতে হলে আগে নিজেদের মাঝে স্বচ্ছতা তৈরী করতে হবে। অনিয়ম-দুর্ণীতিমুক্ত স্বচ্ছ জনপ্রশাসন কে জনকল্যাণে জনগণের দোরগোড়ায় পৌছে দিতে প্রশাসনের কর্মকর্তারাই শুধু নয়-স্থানীয় জনপ্রতিনিধি ও সকল পেশাশ্রেণীর ব্যক্তিবর্গদের কে এক হয়ে দুর্ণীতি ও অনিয়মের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি বলেন-ব্যবসা-বাণিজ্য, রাজনীতি, বিচারবিভাগ, প্রশাসন, কূটনীতি, সশস্ত্রবাহিনী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী,শান্তিরক্ষা মিশনসহ সর্বক্ষেত্রে সকলকে অনিয়মের বিরোদ্ধে ঐক্যবদ্ধ হয়ে সরকারের দেয়া সকল বরাদ্দ কে জনকল্যাণে সঠিক বাস্তবায়নে কাজ করলে দেশ ক্রমান্বয়ে উন্নয়নের পথে এগিয়ে যাবে।

এর আগে সকাল সাড়ে ১০ তিনি তারাকান্দায় পৌছলে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে উপজেলা মিজাবে রহমত সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে তাকে স্বাগত জানিয়ে ফুল দিয়ে বরণ করেন। পরে জেলা প্রশাসক এনামুল হক উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিদর্শন করেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ