মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০২:১৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
আফগানিস্তান ইস্যুতে একমত পোষণ করলেন বাংলাদেশ ও ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী
আন্তর্জাতিক ডেস্ক / ২৭ Time View
Update : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

আফগানিস্তানে পরিবর্তিত পরিস্থিতির প্রেক্ষাপটে আঞ্চলিক শান্তি ও নিরাপত্তার স্বার্থে এক যোগে কাজ করার কথা বলেছেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব ও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। সোমবার ভার্চুয়াল প্ল্যাটফর্মে দ্বিপক্ষীয় বৈঠকে তাদের এই বিষয়ে সহমতে পোষণ করেন বলে ঢাকায় ব্রিটিশ হাই কমিশন ও লন্ডনে বাংলাদেশ হাই কমিশন পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।

বাংলাদেশ হাই কমিশনের সং বাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আফগানিস্তানের বর্তমান পরিস্থিতিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দুই পররাষ্ট্রমন্ত্রী এবং আঞ্চলিক শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতা ফেরাতে একত্রে কাজ করার বিষয়ে একমত হয়েছেন তারা।’

পররাষ্ট্রমন্ত্রী মোমেনকে উদ্ধৃত করে বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আঞ্চলিক শান্তি ও নিরাপত্তা বজায় রাখার বিষয়ে দৃঢ় প্রতিশ্রুতিবদ্ধ। তিনি আফগানিস্তানের জনগণের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়ে বলেন, দেশটির টেকসই ভবিষ্যতের জন্য আফগানদের কথা শোনা উচিৎ।

অন্যদিকে, ব্রিটিশ হাই কমিশন বলেছে, আঞ্চলিক স্থিতিশীলতা রক্ষায় আন্তর্জাতিকভাবে সমন্বিত প্রতিক্রিয়া দেখানোর উপর বৈঠকে জোর দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী রাব।

বৃহস্পতিবার লন্ডনে সশরীরে এই বৈঠক হওয়ার কথা থাকলেও আফগান পরিস্থিতিতে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী দেশের বাইরে সফরের কারণে তা পিছিয়ে যায়। সোমবার ভার্চুয়াল বৈঠকে ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী লন্ডন থেকে এবং বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী নেদারল্যান্ডসের হেগ থেকে যুক্ত হন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ