বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০১:১৫ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
খালেদার মুক্তির আবেদন: মতামত দিয়েছে আইন মন্ত্রণালয়
নিজস্ব প্রতিবেদক / ১০০ Time View
Update : বুধবার, ৩০ নভেম্বর ২০২২
উন্নত চিকিৎসার জন্য বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছিল তার পরিবার। সেই আবেদনে মতামত দিয়েছে আইন মন্ত্রণালয়। এরই মধ্যে সেই মতামত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে  পাঠানো হয়েছে।

মঙ্গলবার আইনমন্ত্রী আনিসুল হক  গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তবে আইন মন্ত্রণালয়ের মতামতে কী বলা হয়েছে, সে বিষয়ে কিছু জানা যায়নি।

এর আগে, গত সপ্তাহে খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়ার কথা বলে মুক্তি চেয়ে চিঠি পাঠানো হয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে। খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার আবেদনটি করেন স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে ২০১৮ সালের ফেব্রুয়ারি মাস থেকে কারাগারে রয়েছেন খালেদা জিয়া। গত বছরের ২৫ মার্চ ১৭ বছরের সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার সাজা ছয় মাসের জন্য স্থগিত করে মুক্তি দেয় সরকার। পরে গত বছরের সেপ্টেম্বরে দ্বিতীয় দফায় তার সাজার স্থগিতাদেশ আরও ছয় মাস বাড়ানো হয়।

এ বছরের ১৫ মার্চ তৃতীয় দফায় সেই স্থগিতাদেশ আরো ছয় মাস  বাড়ানো হয়। তিন দফা স্থগিতাদেশের মেয়াদ শেষ হতে যাচ্ছে আগামী ২৪ সেপ্টেম্বর। এর আগেই তার পরিবারের পক্ষ থেকে খালেদা জিয়ার মুক্তি চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন করা হলো। আইন মন্ত্রণালয়ের মতামত পাওয়ার পর এখন স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে সিদ্ধান্ত দেবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category