বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:০৭ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
বাঘায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিলের জলাবদ্ধতা নিরসন
বাঘা (রাজশাহী) থেকে মোস্তাফিজুর রহমান / ৫১০ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

রাজশাহীর বাঘায় বিলের জলাবদ্ধতা নিরসন করা হয়েছে। বুধবার (৮ সেপ্টেম্বর) দুপুরে আড়ানী ইউনিয়নের বেড়েরবাড়ি, হরিপুর, ঝিনা বিলের পানি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে এই জলাবদ্ধতা নিরসন করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আড়ানী ইউনিয়নের বেড়েরবাড়ি, হরিপুর, ঝিনা মাঠে অর্ধশতাধিক অপরিকল্পিতভাবে পুকুর খনন করা হয়। এই পুকুর খননের কারনে শত শত আবাদি জমি জলাবদ্ধতা সৃষ্টি হয়। ফলে তিন ফসলী জমি দীর্ঘদিন থেকে কোন আবাদ করতে না পেরে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ বিভিন্নস্থানে লিখিত আবেদন করে। এই আবেদনের প্রেক্ষিতে উপজেলা প্রশাসনের পক্ষে বিলের জলবদ্ধতার নিরসনের জন্য বিভিন্নস্থানে কোদাল দিয়ে কেটে ও চোং লাগিয়ে দেয়া হয়।

জলাবদ্ধতা নিরসনের সময় উপস্থিত ছিলেন, নির্বাহী পাপিয়া সুলতানা, কৃষি কর্মকর্তা শফিউল্লাহ সুলতান, উপজেলা উপ-সহকারি প্রকৌশলী মামুন হোসেন, আড়ানী ইউনিয়নের চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম, ইউপি সদস্য মাসুদ রানা প্রমুখ।

এ বিষয়ে কৃষি কর্মকর্তা শফিউল্লাহ সুলতান বলেন, আড়ানী ইউনিয়নের ঝিনা, বেড়েরবাড়ি, হরিপুর মাঠের জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। হরিপুর ফসলের মাঠে একটি পুকুরের পাড় কেটে জলাবদ্ধতা নিরসনের কাজ শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলা সকল ফসলের মাঠগুলোর জলাবদ্ধতা নিরসন করা হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category