মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০১:৩২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
কোরআন ও আধুনিক শিক্ষার সমন্বয় গাইবান্ধার বুকে গড়ে উঠেছে ব্যতিক্রমী প্রতিষ্ঠান
গাইবান্ধা থেকে সাকিব হাসান চৌধুরী সাম্য / ৪৯ Time View
Update : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

গাইবান্ধার সুন্দরগঞ্জের চরাঞ্চলে কোরআন ও আধুনিক শিক্ষার সমন্বয় ব্যতিক্রমী প্রতিষ্ঠান কেরানীর চর দারুল উলুম নুরানী হাফেজিয়া ও এতিমখানা মাদ্রাসা।

মেধা ও নৈতিকতার সমন্বয়ে আলোকিত মানুষ গড়া জন্য গড়ে উঠেছে গাইবান্ধার সুন্দরগঞ্জের ব্যতিক্রমী প্রতিষ্ঠান কেরানীর চরের দারুল উলুম নুরানী হাফেজিয়া ও এতিমখানা মাদ্রাসা।

২০১৪ সালে স্থাপিত হওয়া মাদ্রাসায় এখন চরাঞ্চলের গরিব, দুঃখী ও এতিম পরিবারের কেমলমতি শিক্ষার্থীরা কোরআন ও আধুনিক শিক্ষা গ্রহন করছেন।

মেধা ও নৈতিকতার সমন্বয়ে গড়ে উঠা এই মাদ্রাসার শিক্ষার্থীরা এখন থেকে শিক্ষালাভ করে বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরী করতেছেন। আবার নুরানী ও হেফজ শেষ করে অনেকেই উচ্চ শিক্ষা নিতে বাহিরে চলে গেছেন। প্রতিবছর হেফজ শেষ করা শিক্ষার্থীদেরকে কেরআন মাহফিলে সম্মানের সাথে পাগড়ী প্রদান করা হয়।

গেল বছর এই প্রতিষ্ঠানের ৫ জন মেধাবী শিক্ষার্থীকে পাগড়ী প্রদান করা হয়।
১৩০ জন, এর মধ্যে ১০ জন এতিম শিশু শিক্ষার্থীদের জন্য ৪ জন শিক্ষক এই প্রতিষ্ঠানে নিয়মিত পাঠ দান করছেন।

কেরানীর চরের বিশিষ্ট সমাজ সেবক হেলাল মিয়ার দানকৃত প্রায় ৫০ শতাংশ জমিতে গড়ে তোলা এই প্রতিষ্ঠানটি যেন দ্বীনদার ও পরহেজগার আল্লাওয়ালা মানুষ তৈরির অন্যতম মাধ্যম। তবে এই এলাকার মানুষের দানে এই বৃহৎ প্রতিষ্ঠান চালানো প্রায় কষ্টকর।

বিভিন্ন দাতা সদস্য ও দানশীল ব্যক্তি সহযোগিতার হাত বাড়ালে এই প্রতিষ্ঠান থেকে বের হবে হযরত আবু বকর হযরত ওমর, হযরত আলী, হযরত ওসমান ( রঃ) এর মতো মানুষ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ