বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ০১:৫৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
সরকারি ছুটির দিনও খোলা থাকছে শিক্ষা মন্ত্রণালয়
এবি ডেস্ক রিপোর্ট / ২৯ Time View
Update : বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পর আগামী ১২ সেপ্টেম্বর খুলতে যাচ্ছে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো মনিটরিংয়ের জন্য সরকারি ছুটির দিন শনিবারও (১১ সেপ্টেম্বর) খোলা থাকছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মো. শামসুল আলম স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হয়েছে।

এতে বলা হয়েছে, প্রশাসনিক জরুরি কাজ সম্পাদনের জন্য আগামী ১১ সেপ্টেম্বর (শনিবার) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ খোলা রাখা প্রয়োজন। এজন্য এ মন্ত্রণালয়ের সব মূল ও কলাপসিবল গেট খোলা রাখা, সংশ্লিষ্টদের সচিবালয়ে প্রবেশ, বিদ্যুৎ, পানি সরবরাহ ও লিফট চালু রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

এদিকে আগামী রোববার (১২ সেপ্টেম্বর) খুলছে স্কুল-কলেজ। এজন্য সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শেষ মুহূর্তের পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ চলছে। এসব বিষয় মনিটরিং করতে শিক্ষা মন্ত্রণালয় এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) কর্মকর্তারা নিয়মিত কাজ শুরু করেছেন। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর এ মনিটরিং আরও জোরদার করা হবে। দেশের সব স্কুল-কলেজ থেকে প্রতিদিনের সার্বিক তথ্য পাঠাতে বৃহস্পতিবার নির্দেশনাও দিয়েছে মাউশি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ