মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ১২:২০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
রক্তদাতাদের দ্বারা শুধু রক্তদানই নয়, সমাজ পরিবর্তনও সম্ভব- ত্রিশালে ফজলে রাব্বী
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৭২ Time View
Update : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

ত্রিশাল উপজেলা আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিবিধ ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান কালীর বাজার উচ্চ মাধ্যমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ফজলে রাব্বী বলেছেন,যিনি স্বেচ্ছায় রক্তদান করেন, তিনি আসলে দেশপ্রেমে পূর্ণ, মানবপ্রেমে পূর্ণ।

তিনি বলেন রক্তদান মানবিক গুনাবলিরই অন্যতম একটি গুন। রক্তদাতাদের দ্বারা শুধু রক্তদানই নয়, তাদের দ্বারা সমাজ পরিবর্তনও সম্ভব। রক্ত দিন জীবন বাঁচান,মানবতার জয় হউক এই শ্লোগানে প্রতিষ্ঠিত মানবিক সংগঠন ব্লাড ডোনার্স গ্রুপ kut mymensingh এর দ্বিতীয় প্রতিষ্ঠা বার্ষীকি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে একাধিকবার স্বেচ্ছায় রক্তদান করেছেন এমন প্রায় শতাধিক স্বেচ্ছা রক্তদাতাকে আইডি কার্ড, সার্টিফিকেট ও ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বিশিষ্ট ব্যাক্তিত্ব ও সমাজ সংস্কারক রতন সরকার ও শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের অন্যতম রক্তদাতা রিপন আলী রিপন।

রক্তদাতারা সামাজিক শক্তি ও মানবিক গুনাবলি সম্পন্ন উল্লেখ করে ফজলে রাব্বী বলেন, দেশের জন্য ভলান্টিয়ার যাচাই করতে হলে আগে দেখা উচিত তার ডোনার কার্ড আছে কি না। আর স্বেচ্ছা রক্তদাতাদের মতো এমন শক্তি দেশের জন্য গর্বের। এ শক্তিকে আমাদের কাজে লাগাতে হবে।রক্তদাতাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

বিশেষ অতিথির বক্তব্যে কানিহারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আশরাফ আলী উজ্জ্বল বলেন, বাংলাদেশে প্রায় সাত লাখ ব্যাগ নিরাপদ ও সুস্থ রক্তের চাহিদার বিপরীতে মাত্র ২৬ ভাগ রক্ত সংগৃহীত হয় স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে। রক্ত ঘাটতির বিপুল এ চাহিদা পূরণের লক্ষেই ব্লাড ডোনার্স গ্রুপ kut mymensingh সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি ও স্বেচ্ছা রক্তদান কার্যক্রম চালিয়ে আসছে। তিনি স্বেচ্ছায় রক্তদাতাদেরকে তার পক্ষ থেকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে তিনি বলেন-একজন রক্তদাতা তার রক্ত কাকে দেয়া হচ্ছে, কে তার রক্তে বেঁচে গেল সে খবরও জানেন না। তারা শুধু নীরবে নিভৃতে দান করে যান। কোনো মানুষের পক্ষে আসলে এ দানের প্রতিদান দেয়া সম্ভব নয়।

অনুষ্ঠানে নিয়মিত স্বেচ্ছা রক্তদাতাদের পক্ষ থেকে অনুভূতি ব্যক্ত করেন রিপন আলী ও নিয়মিত রক্তগ্রহীতাদের মধ্য থেকেও অনুভূতি আরেক তার অনুভূতি জানান। অনুষ্ঠানে অন্যান্যদের কাঁঠাল ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক মাজাহারুল হক শাহজাহান মাস্টার,আওয়ামী লীগ নেতা মামুনুল হক সুরুজসহ রাজনৈতিক সামাজিক ও বিভিন্ন পেশাশ্রেণীর ব্যক্তি বর্গরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ