বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৪০ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
আফিফ পটেনশিয়াল টি-টোয়েন্টি খেলোয়াড়, আগেই জানতাম : পাপন
এবি স্পোর্টস ডেস্ক / ১০২ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ জিতলেও শেষ ম্যাচে ২৭ রানে হেরেছে বাংলাদেশ। বিসিবি প্রধান নাজমুল হাসান বলছেন সাকিব ও মুস্তাফিজ না থাকাতে প্রতিপক্ষ বড় সুবিধা আদায় করে নিয়েছে। এছাড়াও পুরো সিরিজে ভালো করা ক্রিকেটারদের প্রশংসা করেছেন নাজমুল।

কিউইদের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচের একাদশে ছিলেন না সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। টানা খেলতে থাকায় আগেরদিনই বায়োবাবল থেকে বেরিয়ে গিয়েছিলেন সাকিব ও মুস্তাফিজ। ফলস্বরূপ শেষ ম্যাচে ২৭ রানে হারতে হয়েছে বাংলাদেশকে। বিসিবি প্রধানের মতে এই দুই তারকা ক্রিকেটার না থাকায় বাংলাদেশের পারফরম্যান্সে তেমন অবাক হননি তিনি।

“যারা বিশ্বকাপ স্কোয়াডে আছে কিন্তু এতদিন খেলার সুযোগ পায়নি তাদের শেষ ম্যাচে সুযোগ দেয়া হয়েছে। আরেকটা জিনিস মনে রাখতে হবে- এখন পর্যন্ত যারা সবচেয়ে ভালো করেছে তারা এই ম্যাচে ছিল না। সাকিব নেই, মুস্তাফিজ নেই, সাইফউদ্দিন নেই। সাকিব-মুস্তাফিজ না থাকাই তো প্রতিপক্ষ দলের জন্য বিরাট বুস্ট আপ। তাই আমি বলব আজকের (গতকাল) পারফরম্যান্স ঠিক আছে। আমরা যেখানে বল ফেলা উচিৎ ছিল সেখানে ফেলতে পারিনি। নিউজিল্যান্ড এটা খুব সুন্দরভাবে কাজে লাগিয়েছে।”

শেষ ম্যাচে বাংলাদেশ কোথায় পিছিয়ে পড়েছে সেটিও ক্রিকেটারদের আঙুল দিয়ে দেখিয়ে দিলেন বিসিবি প্রধান। শেষ ম্যাচে অধিনায়ক মাহমুদউল্লাহর পাশাপাশি আফিফ ব্যাট হাতে নিজেকে প্রমাণ দিয়েছেন। তার ব্যাটিংয়ে বেশ মুগ্ধ নাজমুল হাসান পাপন।

“আমরা পাওয়ার-প্লেতে পিছিয়ে গিয়েছিলাম, এটা কভার করা কঠিন ছিল। তারপরও বলব এই সিরিজে বেশ কিছু জিনিস আমরা পেয়েছি। আফিফ পটেনশিয়াল টি-টোয়েন্টি খেলোয়াড় আমরা আগেই জানতাম, আজ আবার পেয়েছি। রিয়াদ খুব ভালো পারফর্ম করছে। অধিনায়ক হিসেবে বেশিরভাগ ম্যাচে ভালো করছে এবং অবদান রাখছে।”

আফিফ-মাহমুদউল্লাহ বাদেও পুরো সিরিজেই বল হাতে বেশ ভালো করেছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। পাঁচ ম্যাচে আট উইকেট নিয়ে যৌথভাবে ম্যাচ অব দ্য সিরিজের পুরস্কার জিতেছেন তিনি। ম্যাচ শেষে বিসিবি প্রধানের প্রশংসা কুড়িয়েছেন নাসুমও। এছাড়াও দলের টপ অর্ডাররা রানে ফিরলে দল আরও ভালো করবে বলে বিশ্বাস করেন নাজমুল হাসান পাপন।

“নাসুম ম্যান অব দ্য সিরিজ হয়েছে, অবশ্যই ভালো ছিল বলেই। আজ এত ভালো না হলেও সিরিজে ভালো করেছে। সোহান আজ দারুণ এক ক্যাচ ধরেছে, ওর কিপিং নিয়ে কারও সন্দেহ থাকার কথা না। এ তো সব নিচের দিকে। ওপরের দিকে যদি যাই প্রথম দিকে যারা আছে ওদের স্কোর করতে হবে। নাঈম, লিটন, রিয়াদ, সাকিব, মুশফিকরা যখন রান পাবে আমার ধারণা খেলাটা অনেক ভালো হবে।”

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category