সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:২১ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আ.লীগ থেকে মনোনয়ন পেলেন প্রাণ গোপাল দত্ত
এবি ডেস্ক রিপোর্ট / ৩০ Time View
Update : সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

শনিবার (১১ সেপ্টেম্বর) আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধির মনোনয়ন বোর্ডের যৌথসভায় এ মনোনয়ন দেওয়া হয়।

এদিন সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে গণভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

এর আগে দলীয় সূত্রে জানা যায়, আজ শনিবার (১১ সেপ্টেম্বর) সভায় কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হবে। গত ৩০ জুলাই চান্দিনা উপজেলা নিয়ে গঠিত কুমিল্লা-৭ আসনের এমপি অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে আসনটি খালি হয়। তিনি টানা তিন মেয়াদসহ পাঁচ বারের এমপি ছিলেন। সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে এরই মধ্যে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী, আগামী ৭ অক্টোবর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

কুমিল্লা-৭ আসনের উপনির্বাচনে অংগ্রহণের জন্য আওয়ামী লীগের ৮ নেতা মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করে জমা দিয়েছিলেন। তারা হলেন- প্রয়াত আলী আশরাফের ছেলে ও চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত।

এ ছাড়া মনোনয়নপ্রত্যাশী ছিলেন- উপজেলা আওয়ামী লীগের আইন সম্পাদক শাহজালাল মিঞা, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য জাকির হোসেন, দোল্লাই-নবাবপুর কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি মজিবুর রহমান, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. জাহাঙ্গীর আলম, যুগ্ম সাধারণ সম্পাদক মো. সহিদ উল্লাহ ও সদস্য নাজনীন আক্তার।

দলীয় মনোনয়ন পেতে আগ্রহী প্রার্থীরা গত ৪ থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করে জমা দেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ