মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০২:৪৫ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
তারাকান্দায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার পুর্ব প্রস্তুতি পরিদর্শন করলেন ইউএনও
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৪৯ Time View
Update : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

করোনা পরিস্থিতিতে দেশের শিক্ষা ব্যবস্থার চাকা সচল রাখতে স্বাস্থ্যবিধি মেনে স্কুল করার সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের যথাযত স্বাস্থ্য বিধি নিশ্চিত করণে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পুর্ব প্রস্তুতির পরিদর্শন করেছেন তারাকান্দা উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত। সে ক্ষেত্রে অবশ্যই শিক্ষার্থীদের স্বাস্থ্য ও নিরাপত্তার বিষয়টি সংশ্লিষ্ট সবাইকে নিশ্চিত করার আহবান জানিয়েছেন তিনি।

করোনা পরিস্থিতিতে শিক্ষার্থীদের স্বাস্থ্য বিধি নিশ্চিত করণের কথা তুলে ধরে ইউএনও মিজাবে রহমত বলেন, বিশ্বব্যপী করোনা ভাইরাস সংক্রমণের ভয়াল পরিস্থিতি মোকাবিলায় আমাদের সরকার শ্রমজীবী মানুষের পাশে থেকে ত্রাণ বিতরণসহ সর্বাত্মক কার্যক্রম পরিচালনা করছে। শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি ভেবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছিলো। ১২সেপ্টেম্বর শিক্ষা প্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত মোতাবেক করেনার এই পরিস্থিতিতে শিক্ষার্থীরা যেন করোনায় সংক্রমিত না হয় সেজন্য শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিত করণে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকদের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত ।

বৃহস্পতিবার ৯ সেপ্টেম্বর তিনি দেশের করোনা পরিস্থিতি ও সার্বিক বিষয়ে খোঁজখবর নিতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করে স্কুল প্রধানদের স্বাস্থ্য বিধি নিশ্চিত করণে পরামর্শ দেন।

এসময় তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় কাজ করছে। স্বাস্থ্য অধিদপ্তর বরাবরই স্বাস্থ্যবিধির জায়গাটিকে প্রধান্য দিয়ে আসছে। জনস্বাস্থ্য ও জনস্বার্থের বিষয়টি সমন্বয় করে প্রতিষ্ঠান গুলো পরিচালনা করতে হবে। সে ব্যাপারে স্কুল প্রধানদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলে মানতে হবে স্বাস্থ্যবিধি। প্রধান শিক্ষকদেরকে শিক্ষার্থীদের নিরাপত্তার বিষয়টি প্রধান্য দেওয়ার আহবান জানান তিনি। এসময় তার সাথে উপজেলা শিক্ষা অফিসের অন্যান্য কর্মকর্তা কর্মচারী ও বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতি, সদস্য সহ অন্যান্য শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে দ্রুত সময়ের মধ্যে অসম্পূর্ণ কাজগুলো সমাপ্ত করতে প্রতিষ্ঠান প্রধানগনকে নির্দেশনা প্রদান করেন ইউএনও মিজাবে রহমত।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ