বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০৪:৩৩ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
ঝালকাটিতে ১৭ মাস পর ৯৪৮ শিক্ষাপ্রতিষ্ঠান স্ব্যাস্থবিধি মেনে খুলল; উচ্ছ্বসিত শিক্ষার্থীরা
ঝালকাঠি থেকে মোঃ রাশেদ খান / ৯৯ Time View
Update : বুধবার, ২৬ জানুয়ারী ২০২২

করোনাভাইরাস সংক্রমণের কারনে দীর্ঘ ১৭ মাস বন্ধ থাকার পরে আজ রবিবার থেকে খুলেছে ঝালকাঠির ৯৪৮টি শিক্ষাপ্রতিষ্ঠান। সকালে প্রিয় শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ করে শিক্ষার্থীরা। শিক্ষকরাও নানা আয়োজনে বরণ করে নেয় শিক্ষার্থীদের। সহপাঠী বন্ধুদের কাছে পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা। শিক্ষক-শিক্ষার্থীদের মিলন মেলায় প্রাণ ফিরে এসেছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে।

শহরের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে শিক্ষার্থীদের প্রবেশকালে জীবানুনাশক স্প্রে করা হয়। হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও হাত ধোয়ার ব্যবস্থাও করা হয়েছে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে। আছে তাপমাত্রা মাপার যন্ত্রও। শিক্ষার্থীরাও মাস্ক পরে বসেছে শ্রেণিকক্ষে। তবে গ্রামের বেশিরভাগ বিদ্যালয়েই স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না। কারো কারো মুখে মাস্ক থাকলেও পর্যাপ্ত স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী নেই। অনেক বিদ্যালয়ে এখনো বন্যার পানি ঢুকে থাকায় শ্রেণি কক্ষে পাঠদান ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন শিক্ষকরা।

ঝালকাঠি জেলা কলেজ রয়েছে ২৭টি, মাধ্যমিক বিদ্যালয় ১৭৩টি, নিম্ন মাধ্যমিক ২৪টি, সরকারি প্রাথমিক বিদ্যালয় ৫৮৫টি ও মাদরাসা রয়েছে ১২৩টি।
বিদ্যালয় কর্তপক্ষ জানান,সরকারের নির্দেশনা অনুযায়ী শিক্ষার্থীদের জন্য স্যানিটাইজার, মাক্স এবং শরীরের তাপমাত্রা পরিমাপের থার্মোমিটার প্রস্তুত রাখা হয়েছে। প্রথম দিনে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের পাঠ দান শুরু করানো হয়েছে। শিক্ষার্থীরা আনন্দে উচ্ছ্বুসিত হয়ে ক্লাস করছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category