সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৪ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
রাণীশংকৈলে কৃষকের মাঝে বিনামূল্য বীজ ও সার বিতরণ
ঠাকুরগাঁও থেকে আনোয়ার হোসেন আকাশ / ২৫ Time View
Update : সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১

সরকারের টেকসই কৃষি ব্যবস্থা গড়ে তুলতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্য পাট বীজ,পেঁয়াজ বীজ রাসায়নিক সার অর্থ প্রদান বিতরণের জন্য প্রণোদনা কার্যক্রমের উদ্ধোধন অনুষ্ঠিত হয়।

ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে খরিপ-১ মৌসুমের (২০২১-২২ অর্থবছর) কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় গ্রীষ্মকালীন পেয়াজ সহ অন্যান্য ফসল উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকের উৎসাহ প্রদানের জন্য বিনামূল্যে রাসায়নিক সার পাট ও পেয়াজ বীজ বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ কার্যালয়ের উদ্যোগে মঙ্গলবার (১৪সেপ্টেম্বর) সকালে ক্ষুদ্র প্রান্তিক কৃষকের মধ্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল সুলতাল জুলকার নাইন কবির স্টিভ।

বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শেফালি বেগম, বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী উপকারভোগী কৃষক প্রমূখ।

স্বাগত বক্তব্যে কৃষি কর্মকর্তা সঞ্জয় দেবনাথ কৃষকের নানা দিক নির্দেশনামূলক কথা বলেন। অনুষ্ঠান পরিচালনা করেন উপ সহকারী কৃষি অফিসার সাদেকুল ইসলাম

রাণীশংকৈল কৃষি অফিসার সঞ্জয় দেবনাথ জানান-
এ কর্মসূচির আওতায় ১৮০ জন কৃষককে ২০কেজি ডিএপি ও এমওপি সার আধাকেজি সুতলি ১৫০বর্গমিটার পলিথিন ১কেজি পেঁয়াজ বীজ দেওয়া হয়।

২০জন কৃষককে ৫০০ গ্রাম নাবী পাট বীজ, ডিএপি ১০কেজি এমওপি ১০কেজি ইউরিয়া ১০কেজি সার প্রদান করা হয় ।

পরবর্তী সময়ে ক্ষেত পরিচর্যা বাবদ পেঁয়াজ চাষীদের এককালীন প্রতিজনকে বিকাশের মাধ্যমে ২৮০০ টাকা ও নাবী পাট চাষিদের ২৬৩০ টাকা প্রদান করা হবে ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ