শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৬:১১ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
হরিপুরে সরকারি স্কুলের আয় কোষাগারে জমা না করার অভিযোগ
ঠাকুরগাঁও থেকে আনোয়ার হোসেন আকাশ / ১৫৬ Time View
Update : শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

সরকারি নিয়মনীতি তোয়াক্কা না করে ঠাকুরগাঁওয়ের হরিপুরে এক সরকারি স্কুলে থাকা দোকানপাটের ভাড়ার টাকা সরকারি কোষাগারে জমা না করার অভিযোগ উঠেছে এক প্রভাবশালী প্রধান শিক্ষকের বিরুদ্ধে।

জানা গেছে, হরিপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের ২’হাজার ১৮ সালে সরকারিকরণ করা হলেও স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে কৌশলে প্রধান শিক্ষক জামাল উদ্দিন স্কুলের জমিতে থাকা প্রায় ২০টি দোকানের ভাড়ার টাকা সরকারি কোষাগারে জমা না দেয়ায় সেই এলাকার মানুষের মাঝে বেশ মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

জামাল উদ্দিন সরকারি স্কুলের প্রধান শিক্ষক হয়েও কৌশলে জেলা পরিষদ সদস্যের ও দায়িত্ব পালন করছেন। সেই সাথে স্কুলের জমিতেই নিজ ব্যবসা প্রতিষ্ঠানের চেম্বারও বানিয়েছেন তিনি।

অভিযোগ রয়েছে ছাত্র ছাত্রীদের থাকার জন্য আবাসিক ভবন ভেঙ্গে এই দোকানপাট তৈরি করে ভাড়া দিয়ে প্রতি মাসে প্রায় ৫০’হাজার টাকা তোলেন তিনি।

ভাড়ার টাকা সরকারি ভাবে কোষাগারে জমা না করায় একদিকে যেমন সরকারের ভাবমূর্তি নষ্ট হচ্ছে অন্যদিকে সরকার হারাচ্ছে লাখ লাখ টাকার রাজস্ব।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন স্থানীয়রা জানান,নিয়মনীতি তোয়াক্কা না করে ইচ্ছে মত তিনি প্রতিষ্ঠান চালান আমরা অভিভাবকরা কিছু বলতে গেলে গুরুত্ব দেন না।

তবে সব দোষ অস্বীকার করে প্ৰধান শিক্ষক জামাল উদ্দিন বলেন,আমার শিক্ষা প্রতিষ্ঠান সরকারি হলেও স্কুলের স্থাবর অস্থাবরের হিসাব পত্র চেয়ে টাকা জমা করার কোন সরকারি চিঠি আমি পাইনি তাই আগের মতই আমরা সব কিছু চালাচ্ছি। সরকারি কোষাগারে কেন জমা করবো।

এ বিষয়ে (মুঠোফোনে) হরিপুর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল করিম বলেন,বিষয়টি আমার জানা নেই প্রধান শিক্ষকের কাছে আমাকে জানতে হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ