শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০১:০৯ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন সভাপতি-বিধান, সম্পাদক-রঞ্জু
আনোয়ার হোসেন আকাশ, রাণীশংকৈল  ঠাকুরগাঁও থেকে:  / ২৯ Time View
Update : শুক্রবার, ২২ অক্টোবর ২০২১
ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছেন দৈনিক ঠাকুরগাঁওয়ের খবর এর সম্পাদক ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি বিধান চন্দ্র দাস এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন অনলাইন নিউজ পোর্টাল বিডি২৪লাইভ এর জেলা প্রতিনিধি ফরিদুল ইসলাম রঞ্জু।
বুধবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে বেসরকারি সংস্থা মানব কল্যাণ পরিষদ (এমকেপি)’র ট্রেনিং সেন্টারে আয়োজিত  ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের বার্ষিক সাধারণ সভায় সকল সদস্যের মতামতের ভিত্তিতে নির্বাচিত হন তারা।
ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের ১৮ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অন্যান্য সদস্যরা হলেন- সহ-সভাপতি (১) মো: কামরুল হাসান (সময়ের কণ্ঠস্বর),সহ-সভাপতি (২) প্রশান্ত কুমার দাস (সম্পাদক, বাংলার আলো বিডি),সহ-সম্পাদক (১) মো: নূরে আলম শাহ্ (দি ডেইলী সান),সহ-সম্পাদক (২) মূসা রাখাল (বাংলাদেশ প্রেস), সাংগঠনিক সম্পাদক এন্টুনি ডেভিড নীল (নাগরিক ভাবনা),অর্থ বিষয়ক সম্পাদক মো: মেহেদী হাসান (দৈনিক নওরোজ),দপ্তর সম্পাদক মো: আলমগীর হোসেন (সবুজ নিশান), প্রচার সম্পাদক মো: সোহেল পারভেজ (এমকে টিভি),ক্রীড়া সম্পাদক এস এম মনিরুজ্জামান মিলন (বার্তাবাজার),সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মো: সাদ্দাম হোসেন (আজকের পত্রিকা),তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অন্তর রায় প্রিন্স (বিডি২৪রিপোর্ট),কার্যনির্বাহী সদস্য-(১) মো: জাকির হোসেন মিলন (সম্পাদক,ঊষার আলো),কার্যনির্বাহী সদস্য-(২) আপেল মাহমুদ (নয়া দিগন্ত),কার্যনির্বাহী সদস্য-(৩) কুদরত আলী (একুশে সংবাদ),কার্যনির্বাহী সদস্য-(৪) গৌতম কুমার বর্মন (ঢাকাওয়েভ) ও কার্যনির্বাহী সদস্য-(৫) মো: আল ফয়সাল অনিক (দৈনিক জবাবদিহি)।
বার্ষিক সাধারণ সভায় ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টামন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক মাজহারুল ইসলাম সুজন, উপদেষ্টামন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক দেবাশীষ দত্ত সমির, উদেষ্টামন্ডলীর সদস্য ও জেলা যুবলীগের সহ-সভাপতি ইন্দ্রজিৎ গুহ ঠাকুরতা রিংকু, উপদেষ্টামন্ডলীর সদস্য ও দৈনিক ঠাকুরগাঁওয়ের খবর পত্রিকার প্রকাশক মো: জাকারিয়া প্রামাণিক, উপদেষ্টামন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি মো: শাহীন ফেরদৌস প্রমুখ উপস্থিত ছিলেন।
অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক বিধান চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন ঠাকুরগাঁও সদর উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন।
ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের নবনির্বাচিত সভাপতি বিধান চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক ফরিদুল ইসলাম রঞ্জু শুভেচ্ছা বক্তব্যে বলেন, আগামী দিনে ঠাকুরগাঁওয়ের অনলাইন সাংবাদিকদের একটাই প্লাটফর্ম হবে, আর তা হবে ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাব এবং সে লক্ষে আমরা কাজ করে চলেছি। তারা বলেন, দেশ যে ভাবে এগিয়ে যাচ্ছে তাতে আগামী ১০ বছরের মধ্যে বাংলাদেশে কাগজের পত্রিকা সীমিত হয়ে আসবে বলেই মনে হয়। বিশ্বের অনেক দেশে কাগজের পত্রিকা আর নেই। যারা অনলাইন সাংবাদিকতার কথা শুনলে একসময় নাকসিটকাতেন এখন তারাই অনলাইনের উপর নির্ভরশীল হয়ে পড়েছেন।কাজেই অনলাইন প্রেসক্লাবের গুরুত্ব অপরিসীম।তারা আরও বলেন, অপসাংবাদিকতা রুখে দিয়ে ঠাকুরগাঁওয়ের সকল অনলাইন সাংবাদিকদের এক কাতারে আনতে এবং সাংবাদিকদের বিপদে-আপদে পাশে থাকবে এ সংগঠন। ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের সাংগঠনিক কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনা করতে এসময় তারা সকলের সহযোগিতা কামনা করেন।
এদিকে ঠাকুরগাঁও অনলাইন প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন হওয়ায় কমিটির সভাপতি-সা: সম্পাদকসহ সকল সদস্যকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় অনলাইন প্রেসক্লাবের আহ্বায়ক অধ্যাপক আকতার চৌধুরী,  সদস্য সচিব রোকমুনুরজামান রনি রাণীশংকৈল রাণীশংকৈল প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন আকাশ প্রমূখ ।
আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category