শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন

রাজশাহীর বাঘায় কৃষকের মাঝে বিনা মূল্যে সার-বীজ বিতরন
মোস্তাফিজুর রহমান, বাঘা(রাজশাহী) প্রতিনিধিঃ- / ৩৭০ Time View
Update : শনিবার, ১৩ এপ্রিল ২০২৪

রাজশাহীর বাঘায় ২০২১-২২ অর্থ বছরে  উপজেলা কৃষি অধিদপ্তরের মাধ্যমে ভাল ফসল উৎপাদন ও ফলন বৃদ্ধির লক্ষে ক্ষরিপ মৌসুমে গ্রীষ্মকালীন প্রণোদনা কর্মসূচির আওতায় বিনা মূল্যে সার-বীজ বিতরন করা হয়েছে। সোমবার ২০ সেপ্টেম্বর সকালে  উপজেলা নির্বাহী অফিসার পাপিয়া সুলতানা উপস্থিত থেকে এসব প্রণোদনা বিতরণ করেন।

সকাল  সাড়ে ১০ টায় উপজেলা কৃষি বিভাগের সামনে বিভিন্ন প্রকার কৃষি প্রনদনা বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, যুগ্ন সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু , উপজেলা আ’লীগের সিনিয়র সদস্য মাসুদ রানা তিলু ও মোজাহার হোসেন মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ নছিম উদ্দিন সহ অন্যান্য দপ্তরের অফিসার বৃন্দ।

উপজেলা কৃষি  অফিসার শফিউল্লাহ সুলতান জানান,মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষনা অনুযায়ী আমরা কোন  আবাদি জমি ফাঁকা রাখতে চাইনা। সে মোতাবেক  বাঘার সকল প্রান্তিক কৃষকের মাঝে আমরা কৃষি প্রনদনা বিতরণ করবো।

তবে এই মুহুর্তে ২ শ’ জন কৃষকের মাঝে ১ কেজি  করে পেঁয়াজ বীজ, ২০ কেজি  ডিএপি সার এবং ২০ কেজি এমওপি সার সহ ১৩০ জন কৃষকের মাঝে মাসকলাই বীজ, তার সাথে   ৫ কেজি ডিএপি এবং ১০ কেজি এমওপি সার এছাড়াও ৬০ জন  কৃষকের মাঝে ১ কেজি করে পাটবীজ, ৫ কেজি ডিএপি, ১০    কেজি এমওপি  ও ১০ কেজি করে ইউরিয়া সার বিতরণ করেছি।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category