সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:৫২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
রাণীশংকৈলে বিশ্ব শিক্ষক দিবস পালিত
ঠাকুরগাঁও থেকে আনোয়ার হোসেন আকাশ / ৭৯ Time View
Update : সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

আজ বিশ্ব শিক্ষক দিবস। এটি আন্তর্জাতিক শিক্ষক দিবস নামেও পরিচিত। ১৯৯৫ সাল থেকে প্রতি বছর ৫ অক্টোবর বিশ্বব্যাপী পালিত হয়ে থাকে দিবসটি।

মূলত এই দিনে বিশেষভাবে শিক্ষকদের অবদান স্মরণ করা হয়। বিশ্ব শিক্ষক দিবসের লক্ষ্য ‘বিশ্বের শিক্ষাবিদদের প্রশংসা করা, মূল্যায়ন করা, উন্নত করা, শিক্ষক ও শিক্ষাদান সম্পর্কিত বিষয়গুলো বিবেচনার সুযোগ দেওয়া।’

ইউনেস্কোর মতে, বিশ্ব শিক্ষক দিবস শিক্ষা ও উন্নয়নের ক্ষেত্রে শিক্ষকদের অসামান্য অবদানের স্বীকৃতি স্বরূপ পালন করা হয়।এ উপলক্ষে ইকো সোশ্যাল ডেপলপমেন্ট অর্গানাইজেশন (ইএসডিও)’র এডুকো বাংলাদেশ এর আয়োজনে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈলে বিশ্ব শিক্ষক দিবসটি যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে।

মঙ্গলবার সকালে দিবসটি পালন উপলক্ষে উপজেলা পরিষদ হলরুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এসময় সহকারি কমিশনার(ভূমি) ইন্দ্রজিৎ সাহা’র সভাপতিত্বে প‍্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম‍্যান শাহরিয়ার আজম মুন্না বিশেষ অতিথি হিসেবে ছিলেন প্রা:শিক্ষা অফিসার রাহিম উদ্দীন কেএম আবেদুল ইসলাম (ইউআরসি) ইএসডিও উপজেলা প্রেমদীপ প্রকল্প ম্যানেজার খায়রুল আলম,
প্রকল্প সমন্বয়কারী ইএসডিও শরিফুল ইসলাম টেকনিক্যাল অফিসার মামুনুর রশিদ, শিউলি আক্তার, রিক্তা খাতুন ও উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগন প্রমূখ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category