শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১১:৪১ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
বাউসা ব্লাড ফাউন্ডেশনের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন
মোস্তাফিজুর রহমান, রাজশাহী প্রতিনিধি: / ২৪৬ Time View
Update : শনিবার, ২৩ অক্টোবর ২০২১

যুব সমাজকে নিয়ে যখন উদ্বেগ আর উৎকণ্ঠা চারপাশে, এই সময়ে একঝাঁক তরুণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। মানুষের জীবন বাঁচাতে রক্তের জোগান দিয়ে চলেছে। আমরা আশাবাদী ভবিষ্যতে এই তরুণেরাই এই সমাজকে এগিয়ে নিয়ে যাবে। কথা বলছি, অদ্য রাজশাহীর বাঘায় স্বেচ্ছায় রক্তদানের জন্য অনলাইনভিত্তিক মানবিক ও স্বেচ্ছাসেবী সংগঠন “তুচ্ছ নয় রক্তদান, বাঁচাতে পারে একটি প্রাণ” স্লোগানে ‘বাউসা ব্লাড ফাউন্ডেশন’ আয়োজনে ৫নং বাউসা ইউনিয়ন পরিষদে প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বুধবার (০৬/১০/২০২১) সারাদিন ব্যাপি এই কর্মসূচি অনুষ্ঠিত হয়। সকাল ৯ টাই বাউসা চকরপাড়া হতে ফতেপুর বাউসা পর্যন্ত রাস্তার দুই পাশ দিয়ে তালের আঁটি রোপন, ১০ থেকে ৪.৩০ পর্যন্ত প্রায় ১৮০ জনের ফ্রি ব্লাড গ্রুপিং নির্ণয় করা হয়। সর্বশেষ বিকাল ৪.৩০ মিনিটে বাউসা ইউনিয়ন পরিষদে মতবিনিময় সভা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উল্লেখ, এই সংগঠনের সকল সদস্যকে উৎসাহিত করার জন্য পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব মোহাম্মদ শাহরিয়ার আলম (এমপি) পক্ষ হতে ৫নং বাউসা ইউনিয়ন চেয়ারম্যান তাদেরকে টিশার্ট প্রদান করেন।

অনুষ্ঠানটি মাহবুব হাসান টিটন এর সঞ্চালনায় সভাপতিত্ব করেন ৫নং বাউসা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যন মো: শফিকুর রহমান শফিক, এসময় উপস্থিত ছিলেন ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. শফিকুল ইসলাম, ৫নং বাউসা ইউপি যুবলীগের সভাপতি সাইদুর রহমান ভুট্টু, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক বাঘা উপজেলা আওয়ামীলীগ সাইদুল ইসলাম বাবু, বাঘা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: নাজমুল হোসেন, বাউসা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মহিনসহ আরো রাজনৈতিক নেতা, শিক্ষক ও গন্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

বাউসা ব্লাড ফাউন্ডেশন’র এর প্রতিষ্ঠাতা মো. নাসির উদ্দিন বলেন, একটি মানুষ যখন রক্তের প্রয়োজনে বিভিন্ন স্থানে ছুটাছুটি করার পরে যখন আমরা রক্ত দিয়ে তার পাশে দাঁড়াই সেই সময়ে তার ভিতরে যে আনন্দ কাজ করে সেইটা যে দেখে সেই বুজতে পারে। এই সংগঠনের উদ্যোক্তা ও কর্মীরা এখন মানবতার অনন্য দৃষ্টান্ত। তাদের দেওয়া রক্তে জীবন ফিরে পাচ্ছে অসংখ্য মুমূর্ষু রোগী।

ই্উপি চেয়ারম্যন মো: শফিকুর রহমান শফিক বলেন, একঝাঁক তরুণ এই এক বছর যে কার্যকলাম করেছে তা সত্যিই দৃষ্টান্তমূলক। আমি তাদের কাজ ও মনবল দেখে সত্যি অনেক খুশি হয়েছে। তারা যেন সামনের দিন গুলো এ ভাবে অসহায় মানুষের পাশে দাড়াতে পারে। আমি যতটুকু পারি সব সময় তাদের সাহায্য সহযোগিতা করবো।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category