শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬:৪৫ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
ডেঙ্গু প্রতিরোধে ওলামাদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ : আতিকুল
এবি ডেস্ক রিপোর্ট / ৩৫ Time View
Update : শুক্রবার, ২২ অক্টোবর ২০২১
ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, ডেঙ্গু প্রতিরোধে ওলামায়ে কেরামের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বুধবার (৬ অক্টোবর) রাতে রাজধানীর মিরপুর-১৪ এলাকায় পিএসসি কনভেনশন হলে এক সভায় তিনি একথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, কারও একার পক্ষে এডিস মশা ও ডেঙ্গু মোকাবিলা করা সম্ভব নয়। সমাজের সর্বস্তরের মানুষের স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে সামাজিক আন্দোলনের মাধ্যমে এডিস মশা ও ডেঙ্গুকে প্রতিরোধ করতে হবে। মসজিদের ইমাম বা খতিবরা শুক্রবারের জুম্মার নামাজের খুতবায় এবং পাঁচ ওয়াক্ত নামাজের সুবিধাজনক সময়ে মসজিদে আগত মুসল্লিদের উদ্দ্যেশ্যে জনসচেতনতামূলক বার্তা প্রচারের মাধ্যমে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর ভূমিকা পালন করতে পারেন।

ডিএনসিসি মেয়র বলেন, সু্স্থ্যতার জন্যই সমাজের সর্বস্তরের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ‘দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ স্লোগানটিকে বাস্তবায়নের মাধ্যমে চলমান সামাজিক আন্দোলনকে সফল করতে হবে। নিজেদের বাসাবাড়ি, শিক্ষা প্রতিষ্ঠান কিংবা অফিস-আদালত কোথাও যাতে তিন দিনের বেশি পানি জমে না থাকে সেদিকে খেয়াল রাখতে হবে।

আতিকুল ইসলাম বলেন, এডিসের পাশাপাশি কিউলেক্স মশার বিরুদ্ধেও আগামী ৯ অক্টোবর থেকে চিরুনি অভিযান শুরু হবে। করোনা পরিস্থিতিতে প্রত্যেককে সঠিকভাবে মাস্ক পরিধানসহ সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে বৃহত্তর মিরপুর এলাকার আলেমদের সক্রিয় অংশগ্রহণে অনুষ্ঠিত আলোচনা ও মতবিনিময় সভায় অন্যান্যের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category