শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৪৫ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
৮ দেশের জন্য কোয়ারেন্টাইন-মুক্ত ভ্রমণ চালু করল সিঙ্গাপুর
আন্তর্জাতিক ডেস্ক / ৬১ Time View
Update : শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

করোনাভাইরাসের বিধি-নিষেধ শিথিল এবং যুক্তরাজ্যসহ বিশ্বের বেশ কয়েকটি দেশের নাগরিকদের জন্য কোয়ারেন্টাইন-মুক্ত ভ্রমণের অনুমতি দিয়েছে সিঙ্গাপুর। বিধি-নিষেধ শিথিলের ঘোষণা দিয়ে দেশটির প্রধানমন্ত্রী লি সেইন লুং বলেছেন, কোভিড-১৯ এর সাথে বসবাসের কৌশল নিয়ে এগিয়ে যাওয়ার সময় এসেছে।

তিনি বলেছেন, জার্মানি এবং ব্রুনাইয়ের সাথে চালুকৃত টিকা নেওয়াদের ভ্রমণনীতি সফল হয়েছে এবং এটি অন্য আরও ৯টি দেশের সঙ্গে চালু করা হবে। করোনাভাইরাস মহামারি নিয়ন্ত্রণে শুরু থেকেই অত্যন্ত কঠোর বিধি-নিষেধ পালন করে আসছে সিঙ্গাপুর।

করোনাভাইরাসে মৃত্যু একেবারে কমে এলেও ব্যবসা এবং বিমান চলাচলে দক্ষিণ এশীয় কেন্দ্র হিসেবে পরিচিত এই দ্বীপ দেশটির ওপর মহামারির ব্যাপক প্রভাব পড়েছে।

টেলিভিশনে দেওয়া ভাষণে সিঙ্গাপুরের বাসিন্দাদের উদ্দেশে প্রধানমন্ত্রী লি বলেছেন, ডেল্টা ভ্যারিয়েন্ট দেখিয়েছে যে, করোনাভাইরাস এখনই চলে যাচ্ছে না। তবে টিকাদান, সামাজিক দূরত্ব বিধি এবং সতর্ক নজরদারির মাধ্যমে নতুন স্বাভাবিকতাকে সঙ্গী করে বেঁচে থাকা সম্ভব।

শনিবার সিঙ্গাপুরের সরকারের এক বিবৃতিতে বলা হয়েছে, আগামী ১৩ অক্টোবর থেকে ব্রিটেন, ফ্রান্স, স্পেন, কানাডা, ডেনমার্ক, ইতালি, নেদারল্যান্ডস এবং মার্কিন যুক্তরাষ্ট্রসহ ৮টি দেশ থেকে টিকার ডোজ সম্পন্নকারীরা কোভিড-১৯ পরীক্ষায় পাস করলে কোয়ারেন্টাইন ছাড়াই সিঙ্গাপুরে প্রবেশ করতে পারবেন।

টিকার উভয় ডোজ সম্পন্নকারীরা রেস্তোরাঁয় এবং শপিং মলে কেনাকাটা করার অনুমতি পাবেন বলে দেশটির সরকারের ঘোষণায় জানানো হয়েছে।

সূত্র: বিবিসি, রয়টার্স।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category