মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:৫০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
শারদীয় দুর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন স্বাশিপ নেত্রী সংগীতা বিশ্বাস 
মাগুরা থেকে লেনিন জাফর / ২৫৪ Time View
Update : মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২

সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজা। সমাজের অন্যায় অবিচার অশুভ ও অসুরশক্তির দমনের মাধ্যমে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে এ পুজা হয়ে থাকে। আবহমানকাল ধরে হিন্দু সম্প্রদায় উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশে নানা ধর্মীয় মাঙ্গলিক আচার অনুষ্ঠান পালনের মধ্য দিয়ে দুর্গাপূজা করে আসছে।

পুজা উপলক্ষে জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে সকলকে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে  শারদীয় দুর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন মাগুরার সন্তান স্বাধীনতা শিক্ষক পরিষদ কেদ্রীয় কমিটির সদস্য সংগীতা বিশ্বাস।

এক শুভেচ্ছা বাণীতে তিনি বলেন, দূর্গাপূজা শুধু  হিন্দু সম্প্রদায়ের উৎসব নয়, এটি এখন সর্বজনীন উৎসবে পরিণত হয়েছে। অশুভ শক্তির বিনাশ এবং সুন্দরের আরাধনা শারদীয় দুর্গোৎসবের প্রধান বৈশিষ্ট্য। ধনী-গরীব নির্বিশেষে সবাই যেন এ আনন্দ সমানভাগে ভাগাভাগি করে এই প্রত্যাশা আমার। সনাতন ধর্মালম্বীদের বিশ্বাস দেবী দুর্গার আগমনে এই পৃথিবী থেকে রোগ – শোক, জরা – ব্যাধি মহামারী দূরে গিয়ে জগত সংসারে সুখ শান্তি সমৃদ্ধি ফিরে আসবে।পৃথিবী হবে দুর্গতিমুক্ত।

তিনি শুভেচ্ছা বার্তায় আরো বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ।এখানে সকল ধর্মের মানুষ তাদের ধর্মীয় উৎসব পালন করে।জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সকল ধর্মের মানুষের সমান অধিকার  নিশ্চিত করেছে। তিনি সকলের সুখ শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

ধর্ম যার যার উৎসব সবার এই মন্ত্রে উজ্জীবিত হয়ে করোনা মহামারীর দুঃসময়ে সকলকে একত্রিত হয়ে স্বাস্থ্যবিধি মেনে   উৎসব পালনের আহ্বান জানান।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category