বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:৩৫ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
বাংলাদেশ করোনা সংকট থেকে দ্রুত ঘুরে দাঁড়াচ্ছে
এবি ডেস্ক রিপোর্ট / ৮০ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২
ছবি: সংগৃহীত

সরকার প্রধানের (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সঠিক সিদ্ধান্তে বাংলাদেশ করোনা সংকট থেকে দ্রুত ঘুরে দাঁড়াচ্ছে বলে মন্তব্য করেছেন জাতিসংঘ জনসংখ্যা তহবিলের (ইউএনএফপিএ) প্রতিনিধি আশা টোরকেলসন।

মঙ্গলবার (১২ অক্টোবর) রাজধানীর শেরে-বাংলা নগরে পরিকল্পনা মন্ত্রণালয়ে মন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাত করেন ইউএনএফপির এ প্রতিনিধি। এসময় তিনি বাংলাদেশের নানা বিষয়ের ভূয়সী প্রশংসা করেন। আশা টোরকেলসন ২০১৮ সালের ২১ মার্চ বাংলাদেশে কাজ করছেন।

সাক্ষাতের বিষয়ে পরিকল্পনামন্ত্রী সাংবাদিকদের জানান, আশা টোরকেলসন বাংলাদেশের অর্থনীতির ভূয়সী প্রশংসা করেছেন। তিনি বলেছেন, ‘আমার দেশ সুইডেনে মোট জনসংখ্যা মাত্র ৯৫ লাখ। অথচ বাংলাদেশের জনসংখ্যা কয়েকগুণ বেশি। তারপরও সুইডেনের থেকে বাংলাদেশ করোনা সংকট মোকাবিলায় সফল’।

আশা টোরকেলসন বলেন, ‘দীর্ঘদিন বাংলাদেশে পার করলাম। এ সময়ে দেশের অনেক ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এমনকি করোনা সংকট মোকাবিলা করে বাংলাদেশ আগের অবস্থানে ফিরে যাচ্ছে। স্বাস্থ্যখাত, পানি ও স্যানিটেশনে বাংলাদেশ অনেক উন্নতি করেছে। তবে বাল্যবিয়ে বাংলাদেশর অন্যতম সমস্যা বলে দাবি করেন আশা।

বাংলাদেশের মানুষ টিকা নেওয়ার জন্য অধীর আগ্রহে আছে। টিকা দেওয়ার কার্যক্রম আরও বেশি বাড়াতে হবে বলেও মনে করেন ইউএনএফপির এ প্রতিনিধি।

সাক্ষাতের বিষয়ে পরিকল্পনামন্ত্রী আরও বলেন, দীর্ঘদিন তিনি বাংলাদেশে থাকলেন। বাংলাদেশে অর্থনীতি খুব ভালো মতো এগিয়ে গেছে বলে জানিয়েছেন। দেশের উন্নয়নের নানামুখী প্রশংসাও করেছেন তিনি।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ