মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:৪৬ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
রোমানিয়ায় বঙ্গবন্ধুর নামে সড়ক করার প্রস্তাব
এবি ডেস্ক রিপোর্ট / ৮৪ Time View
Update : মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২
পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ রোমানিয়াতে বঙ্গবন্ধুর নামে সড়ক করার প্রস্তাব দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এ বিষয়ে দেশটি ইতিবাচক মনোভাব দেখিয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রোমানিয়া ও সার্বিয়া সফর শেষে রাজধানীর নিজ বাসভবনে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এ কথা জানান পররাষ্ট্রমন্ত্রী।

ড. মোমেন বলেন, রোমানিয়া সফরে দেশটিকে বলেছি, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন করছে বিভিন্ন দেশ; অনেকে তাদের দেশের সড়কের নামকরণ করেছে। তোমরা একটা কর না কেন? তারা ইতিবাচক। তারা বিষয়টি দেখবে।

মোমেন জানান, রোমানিয়াতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত দাউদ আলী বিষয়টি দেখবেন। রাষ্ট্রদূত এ নিয়ে কাজ করবেন। সেখানে একটা সড়ক বঙ্গবন্ধুর নামে করার চেষ্টা করা হবে।

সবশেষ, চলতি বছরের ফেব্রুয়ারিতে ফি‌লি‌স্তি‌নে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি সড়কের নামকরণ করা হ‌য়ে‌ছে। দেশটির প্রাচীন ঐতিহ্যবাহী শহর হেবরনের একটি রাস্তার নাম বঙ্গবন্ধুর নামে নামকরণ করা হয়।

গত বছ‌রের শে‌ষের দি‌কে মরিশাসের পোর্ট লুইসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি সড়ক উদ্বোধন করা হয়।

এছাড়া, ক‌ম্বো‌ডিয়ার রাজধানী নম‌পে‌নের একটি সড়‌কের নামও বঙ্গবন্ধুর না‌মে হওয়ার বিষয়‌টিও প্রক্রিয়াধীন। যা গত বছ‌রের মা‌র্চে উদ্বোধন করার কথা ছিল। কিন্তু পরবর্তী‌তে তা পি‌ছি‌য়ে যায়। এর আগে, দিল্লি ও কলকাতায় বঙ্গবন্ধুর নামে সড়কের নামকরণ করা হয়েছে।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ