বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:২৯ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
চট্টগ্রামে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের হরতাল পালিত
এবি ডেস্ক রিপোর্ট / ১১৫ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

পূর্ব ঘোষণা অনুযায়ী চট্টগ্রামে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের হরতাল পালিত হয়েছে। পূজা মণ্ডপে হামলার প্রতিবাদে সংগঠনটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত এই হরতালের ডাক দিয়েছিলেন।

শনিবার (১৬ অক্টোবর) সকাল থেকে চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা মোড় এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন হরতাল সমর্থকরা। এ সময় তারা বিভিন্ন স্লোগান দিয়েছেন। এ সময় আন্দরকিল্লা মোড় এলাকায় যানবাহন চলাচল বন্ধ ছিল।

তবে চট্টগ্রাম নগরীর ও জেলার অন্যান্য স্থানে যান চলাচল স্বাভাবিক রয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশ গুপ্ত বলেন, আমাদের শান্তিপূর্ণ কর্মসূচি পালিত হয়েছে। দুপুর সাড়ে ১২টায় সংবাদ সম্মেলন করে দেশব্যাপী কর্মসূচির ঘোষণা করা হবে।

এর আগে শুক্রবার (১৫ অক্টোবর) বিকেলে দেশের বিভিন্ন এলাকায় মন্দির ও মণ্ডপে হামলাচেষ্টার প্রতিবাদে মোমিন রোডে অবস্থান নেন হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সদস্যরা। ওইদিন দুপুরে চট্টগ্রামের জেএমসেন হলের পূজামণ্ডপে হামলার ঘটনার প্রতিবাদ জানান তারা।

গতকাল দুপুরে আন্দরকিল্লা শাহী মসজিদের সামনে একটি প্রতিবাদ সমাবেশ থেকে একদল লোক পাশের জেএমসেন হল মণ্ডপে ভাঙচুরের চেষ্টা চালায়। এ সময় পেছন থেকে তাদের ধাওয়া দিলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ হয়। পুলিশ ফাঁকা গুলি ছুড়ে এবং লাঠিচার্জ করে হামলাকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category