বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:৫০ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
তালায় প্রতিমা বিসর্জন মধ্য দিয়ে শেষ হলো হিন্দু ধর্মালম্বাীদের সর্ববৃহৎ উৎসব দূর্গাপূজা
তালা (সাতক্ষীরা) থেকে এসএম বাচ্চু / ৮৩ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

হিন্দু ধর্মালম্বাীদের সর্ববৃহৎ উৎসব দূর্গাপূজা বিজয়া দশমীর আনুষ্ঠানিকতা শেষে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্যদিয়ে প্রতিমা বিসর্জন শেষ হয়েছে। প্রতিমা বিসর্জন তালা ও পাটকেলঘাটা থানা পুলিশের ছিল কঠোর নিরাপত্তার বলায় বেষ্টনী।

শুক্রবার(১৫ অক্টোবার) দুপুর ১২টা থেকে তেল-সিঁদুর পরিয়ে, পান, মিষ্টি মুখে দিয়ে দেবী দুর্গাকে বিদায় জানাতে হাজার হাজার হিন্দু ধর্মালম্বাীরা ভিড় জমায় পূজা মন্ডপ গুলোতে। এবং প্রতিমা বিসর্জননের জন্য নানা ধর্মের ও নানা শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণে প্রতিমা বিসর্জন অনুষ্ঠান হাজারো মানুষের মিলনমেলায় পরিণত হয়েছে।

ঢাকের শব্দে আর ধূপের গন্ধে মুখরিত হয়ে ওঠে কপোতাক্ষ নদে তালা বাজার, মাগুরা, ইসলামকাটি, পাটকেলঘাটা বাজার এলাকা। তালা মেলা বাজার, মাগুরা বাজার, ইসলামকাটি,পাটকেলঘাটা কপোতাক্ষ নদে বিসার্জন দেয়া হয়েছে। বিভিন্ন গ্রাম এলাকার মন্দিরের প্রতিমা স্থানীয় পুকুরে বিসর্জন দেয়া হয়। বিসর্জন উপলক্ষে নিরাপত্তা জোরদার করা হয়। পুলিশের পাশাপাশি আনসার বাহিনির সদস্যরা মাঠে ছিলেন।

উপজেলা পূজা উদযাপন কমিটি সুত্রে জানা যায়, তালা উপজেলার ২টি থানার অধীন ১২টি ইউনিয়নে মোট ১৮৬টি পূজা মন্ডপে এবার দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। ইউনিয়ন ভিত্তিক ভাগে ধানদিয়া ইউনিয়নে ১৭টি, নগরঘাটা ইউনিয়নে ০৯টি, সরুলিয়া ইউনিয়নে ১০টি, কুমিরা ইউনিয়নে ১৩টি, খলিষখালী ইউনিয়নে ২০টি, তেঁতুলিয়া ইউনিয়নে ০৮টি, তালা সদর ইউনিয়নে ২২টি, ইসলামকাটি ইউনিয়নে ২০টি, মাগুরা ইউনিয়নে ১০টি, খলিলনগর ইউনিয়নে ২০টি, খেরশা ইউনিয়নে ১৪টি ও জালালপুর ইউনিয়নে ১৩টি পূজা মন্ডপের প্রতিমা স্বতস্ফুর্ত ভাবে বিসর্জন দিয়েছেন ভক্তবৃন্দ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category