মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৩৫ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
মনমোহন সিং ডেঙ্গু আক্রান্ত
আন্তর্জাতিক ডেস্ক / ৩৪ Time View
Update : মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং ডেঙ্গু আক্রান্ত হয়েছেন। দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেসের (এমস) পক্ষ থেকে শনিবার (১৬ অক্টোবর) এ খবর দেওয়া হয়েছে। হাসপাতালটির পক্ষ থেকে জানানো হয়েছে, তার অবস্থার উন্নতি হচ্ছে। জ্বর হওয়ার পর দুর্বল বোধ করায় বুধবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় ৮৯ বছর বয়সী কংগ্রেস নেতাকে ভর্তি করানো হয় এমস-এ।

শনিবার এমসের এক কর্মকর্তা বলেন, মনমোহন সিং ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন। তবে তার রক্তে অণুচক্রিকার সংখ্যা আগের চেয়ে বেড়েছে। তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে।

বর্তমানে এমসের কার্ডিও-নিউরো সেন্টারে হৃদ্‌রোগ বিশেষজ্ঞদের অধীনে চিকিৎসা চলছে মনমোহন সিংয়ের।

হাসপাতালে ভর্তি ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিংকে দেখতে এমসে গিয়েছেন দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মণ্ডবীয়। টুইট করে সাবেক প্রধানমন্ত্রীর সুস্থতা কামনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। ৮৯ বছরের কংগ্রেস নেতা এবং রাজ্যসভার সদস্য মনমোহন বেশকিছু দিন আগে করোনা আক্রান্ত হয়ে এমসে ভর্তি হয়েছিলেন।

২০০৯ সালে দিল্লির এআইআইএমএসে মনমোহন সিংয়ের সফল করোনারি বাইপাস সার্জারি সম্পন্ন হয়। মনমোহন সিং ১৯৭১ সালে ভারত সরকারের বাণিজ্য মন্ত্রণালয়ে অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে প্রথম যোগদান করেন।

পরে তিনি ১৯৯১ থেকে ১৯৯৬ সাল পর্যন্ত ভারতের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ২০১৪ সালে তিনি ভারতের ১৪তম প্রধানমন্ত্রী নির্বাচিত হন। বর্তমানে তিনি রাজ্যসভার সদস্য।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category