সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৫৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
রিমুভার ছাড়া নেলপলিশ তোলার উপায়
লাইফস্টাইল ডেস্ক / ১১৪ Time View
Update : সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

নখ সাজাতে ব্যবহার করা হয় নেলপলিশ। পছন্দের যেকোনো রঙে নখ রাঙানো যায় চাইলেই। নেলপলিশ ব্যবহার করার পাশাপাশি এটি তোলার ব্যবস্থাও থাকতে হবে। বেশিরভাগ ক্ষেত্রে নেলপলিশ তোলার জন্য ব্যবহার করা হয় নেলপলিশ রিমুভার। কিন্তু এটি ফুরিয়ে যেতে পারে বা হাতের কাছে না থাকতে পারে। এমন অবস্থায় নেলপলিশ তুলবেন কী করে? আজ চলুন জেনে নেওয়া যাক রিমুভার ছাড়াই নেইলপলিশ তোলার উপায়-

হ্যান্ড স্যানিটাইজার

বর্তমানে প্রায় সবার কাছেই হ্যান্ড স্যানিটাইজার থাকে। কারণ করোনা মহামারির কারণে আমরা আগের থেকে বেশি সতর্ক হয়েছি। ভাইরাসের সঙ্গে লড়াই করার জন্য নিচ্ছি সব ধরনের প্রস্তুতি। আপনার ব্যাগে অন্যান্য জিনিসের সঙ্গে একটি হ্যান্ড স্যানিটাইজারও নিশ্চয়ই থাকে? নেলপলিশ রিমুভার না থাকলে নেলপলিশ তুলতে ব্যবহার করতে পারেন হ্যান্ড স্যানিটাইজার। এটি সামান্য করে নখে স্প্রে করে নিন। এরপর তুলো দিয়ে হালকাভাবে ঘষে তুলুন। এতে নেলপলিশ সহজেই তুলে ফেলতে পারবেন।

পারফিউম

নিজেকে সুরভিত রাখার জন্য পারফিউম ব্যবহার করেন তো? এবার সেই পারফিউম ব্যবহার করতে পারবেন নেলপলিশ রিমুভারের বদলে। কারণ এটিও নেলপলিশ তুলতে সমান কার্যকরী। হ্যান্ড স্যানিটাইজারের মতো এটিও অল্প করে নখের উপর স্প্রে করতে হবে। এরপর টিস্যু দিয়ে ধীরে ধীরে ঘষে তুলতে হবে। তাতে নেলপলিশ উঠে যাবে। তবে নখে কখনোই জোরে ঘষা দেবেন না।

ডিওডোরেন্ট

ঘামের গন্ধ ঠেকাতে যে ডিওডোরেন্ট ব্যবহার করেন, তার মাধ্যমেও তোলা সম্ভব নেলপলিশ। প্রথমে নখের উপর সামান্য ডিওডোরেন্ট স্প্রে করতে হবে। এরপর তুলো দিয়ে হালকা করে ঘষে নিতে হবে। প্রথমবারে নেলপলিশ নাও উঠতে পারেন। এমন হলে দুইবার ব্যবহার করুন।

টুথপেস্ট

টুথপেস্ট দাঁত মাজতে কাজে লাগে একথা তো সবারই জানা। তাই বলে এটি দিয়ে নেলপলিশও তোলা সম্ভব? উত্তর হলো, হ্যাঁ। প্রথমে নখের উপর সামান্য টুথপেস্ট নেবেন। এরপর তাতে পুরোনো টুথব্রাশ দিয়ে হাল্কা করে নখের উপর ঘষে নেবেন। টুথপেস্টে থাকে ইথানল যা নেলপলিশ রিমুভারেও ব্যবহৃত হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category