বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৮:১৩ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
২০ বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা দুপুরে
এবি ডেস্ক রিপোর্ট / ৭৯ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

দেশের ২০টি বিজ্ঞান ও প্রযুক্তি এবং সাধারণ সরকারি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা রোববার (১৭ অক্টোবর) শুরু হচ্ছে। এদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত দেশের ২৬টি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে বিজ্ঞান অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, গুচ্ছ ভর্তি পরীক্ষায় সম্ভাব্য ২২ হাজার আসনের বিপরীতে আবেদন জমা পড়েছে ২ লাখ ৩২ হাজার ৪৫৯ জন পরীক্ষার্থীর। এর মধ্যে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় সারাদেশে ১ লাখ ৩১ হাজার ৯০৫ জন শিক্ষার্থী অংশ নেবেন। ‘বি’ ইউনিটে ৬৭ হাজার ১১৭ জন এবং ‘সি’ ইউনিটে ৩৩ হাজার ৪৩৭ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

আগামী ২৪ অক্টোবর মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটে ও ১ নভেম্বর বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি সূত্র। সবগুলো ইউনিটের পরীক্ষাই হবে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত।

গুচ্ছ ভর্তি কমিটির যুগ্ম আহ্বায়ক ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে প্রয়োজনীয় সব প্রস্তুতি সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয়গুলো। পরীক্ষা শুরু হওয়ার ৩০ মিনিট পূর্বে ভর্তিচ্ছুদের কেন্দ্রে প্রবেশ করতে বলা হয়েছে।

যে ২০টি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে সেগুলো হলো- জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ