শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
ময়মনসিংহে সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান আ’লীগ নেতৃবৃন্দের
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৬৫ Time View
Update : শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ময়মনসিংহে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে বাংলাদেশ আওয়ামী লীগ ময়মনসিংহ জেলা কমিটি।

মঙ্গলবার ময়মনসিংহের টাউন হল প্রাঙ্গনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ ও শোভাযাত্রা থেকে সাম্প্রদায়িক সন্ত্রাস রুখে দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন
আওয়ামী লীগের নেতাকর্মীরা।

সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে সারাদেশে ঘোষিত ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচির অংশ হিসেবে কেন্দ্রীয়ভাবে এ কর্মসূচির অংশ হিসাবে এই কর্মসুচী পালন করে আওয়ামী লীগ। এই কর্মসূচির আওতায় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো ময়মনসিংহ জেলা, মহানগর, উপজেলা শাখা ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ আয়োজন করে।

কর্মসূচিতে অংশ নিতে সকালে আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী ভ্রাতৃপ্রতীম সংগঠনের নেতাকর্মীরা ময়মনসিংহের বিভিন্ন এলাকা থেকে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে স্লোগান দিয়ে মিছিল নিয়ে টাউন হল প্রাঙ্গনে আসতে থাকে।

ময়মনসিংহ জেলা, মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগসহ বিভিন্ন সংগঠনের হাজার হাজার নেতাকর্মী সমাবেশে সমবেত হয়। বেলা ১১টার দিকে টাউন হল প্রাঙ্গন লোকে লোকারণ্য হয়ে যায়।এ সময় তারা সাম্প্রদায়িকতার বিরুদ্ধে স্লোগান দিতে থাকে। সমাবেশে সংক্ষিপ্ত সমাবেশের পর শান্তি শোভাযাত্রায় সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সম্মানিত সহসভাপতি এডভোকেট ফরিদ আহমেদ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড.মোয়াজ্জেম হোসেন বাবুল এর সঞ্চালনায়এ সময় আওয়ামী লীগ ও সব সহযোগী সংগঠনের নেতাকর্মীদের এবং দেশের সচেতন মানুষকে সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়িয়ে তা প্রতিহত করার আহ্বান জানান দলের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।

আওয়ামী লীগের সাধারন সম্পাদক এড.মোয়াজ্জেম হোসেন বাবুল বলেন, সাম্প্রদায়িক অপশক্তি দেশে হিন্দু ধর্মাবলম্বীদের ওপর সাম্প্রদায়িক হামলা চালিয়েছে। এ সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে আমাদের ঐক্যদ্ধভাবে রুখে দাঁড়াতে হবে। আমাদেরকে এ অপশক্তির বিরুদ্ধে সতর্ক থাকতে হবে, এদের ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে।
এ সময় আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি এডভোকেট পীযুষ কান্তি সরকার, হিন্দু বৌদ্ধ খৃষ্টাব্দ ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট বিকাশ রায়, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শওকত জাহান মুকুল, দপ্তর সম্পাদক অধ্যক্ষ আবু সাইদ দ্বীন ইসলাম ফকরুল, আওয়ামী লীগের নেতা প্রদীপ ভৌমিক, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ সম্পাদক মিরন চৌধুরী, যুব ও ক্রীড়া সম্পাদক আলহাজ্ব রেজাউল হাসান বাবু, সাংস্কৃতিক সম্পাদক মোস্তাফিজ বাশার ভাষানী, জোলা কৃষক লীগের সভাপতি আব্দুর রহিম মিন্টু, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এডভোকেট এ বি এম নুরুজ্জামান খোকন, মহানগর যুব লীগের আহবায়ক শাহিনুর রহমান, যুগ্ম আহবায়ক রাসেল পাঠান, রাসেল আব্দুল্লাহ, জেলা ছাত্র লীগের সভাপতি শেখ মো আল আমিন, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সহ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন । সমাবেশ শেষে টাউন হল থেকে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হয়।

এদিকে, আওয়ামী লীগের সমাবেশ ও শোভাযাত্রার পর যুবলীগসহ দলের বিভিন্ন সহযোগী সংগঠনও পৃথক পৃথক সমাবেশ করে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category