বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১১:৩২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
বিমান বাহিনী প্রধানের রাশিয়া গমন
এবি ডেস্ক রিপোর্ট / ১০১ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি সস্ত্রীক এবং দুজন Ministry of Defence, The Russian Federation এবং Federal Service for Military Technical Cooperation (FSMTC) of Russia এর আমন্ত্রণে বুধবার (২০ অক্টোবর) সাত দিনের এক সরকারি সফরে রাশিয়ার উদ্দেশে ঢাকা ত্যাগ করেন।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান Commander in Chief of the Aerospace Forces, Russian Federation, General Surovikin Sergey Vladimirovich এর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করবেন।

এছাড়া তিনি রাশিয়ার Deputy Defence Minister Colonel General Alexander Formin, রাশিয়ার খ্যাতনামা প্রতিষ্ঠান ROSOBORONEXPORT এর মহাপরিচালক এবং ন্যাশনাল এভিয়েশন সার্ভিস কোম্পানি (NASC) এর প্রতিনিধির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং পেশাগত বিষয়ে আলোচনা করবেন। রাশিয়ায় অবস্থানকালে বিমান বাহিনীর প্রধান বিভিন্ন বিমান ও হেলিকপ্টারের Production Plant- সহ রাশিয়ার বিভিন্ন সামরিক ও বেসামরিক স্থাপনা পরিদর্শন করবেন।

বিমান বাহিনীর প্রধানের এ সফরের মাধ্যমে বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে বলে আশা করা যায়। এছাড়া এ সফরের মাধ্যমে রাশিয়ার শীর্ষপর্যায়ের সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সঙ্গে ফলপ্রসু মতবিনিময় করার সুযোগ সৃষ্টি হবে। যার ফলে বাংলাদেশ বিমান বাহিনীতে উন্নত প্রযুক্তির সংযোজন, সরঞ্জামাদি সংগ্রহ ও রক্ষণাবেক্ষণে গতিশীলতা ও সক্ষমতা বৃদ্ধির বিশেষ সুযোগ হবে।

উল্লেখ্য, বাংলাদেশ বিমান বাহিনীর প্রধান রাশিয়া সফর শেষে প্রত্যাবর্তনের প্রাক্কালে ইউএই (দুবাই)-এ অনুষ্ঠিতব্য ‘Dubai Expo- ২০২১’ পরিদর্শন করবেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category