বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:০৫ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
তারাকান্দায় ইউএনও’র অভিযানে তিন ড্রেজার মালিককে ১,৫০,০০০ টাকা জরিমানা
ময়মনসিংহ থেকে আরিফ রববানী / ৬৩ Time View
Update : বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

ময়মনসিংহের তারাকান্দা উপজেলার রাংসা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জন ড্রেজার মালিককে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মোবাইল কোর্টের মাধ্যমে ৩ ড্রেজার মালিক কে ১,৫০,০০০/- টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এর নেতৃত্বে বৃহস্পতিবার (২১শে অক্টোবর) দুপুরে উক্ত মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

রাংসা নদী থেকে স্থানীয়ভাবে তৈরি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের সময় এ জরিমানা করা হয়। অবৈধ ড্রেজার মালিকদের নাম ফয়জুল, বিল্লাল এবং উজ্জ্বল। তারা উপজেলার দাদরা ও ধুলিরকান্দা গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজাবে রহমত জানান, অবৈধভাবে রাংসা নদী থেকে বালু উত্তোলন করা হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বালিখা এবং তারাকান্দা ইউনিয়নের দাদরা ও ধুলিরকান্দা এলাকায় মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান চালানো হয়। এসময় অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে তিন ড্রেজার মালিককে১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি আরো বলেন, উপজেলায় অবৈধভাবে কোন ড্রেজিং ব্যবহার করে মাটি বিক্রি করতে পারবে না। প্রশাসন এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে। আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

একই দিনে উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এর নেতৃত্বে ধুমপান ও তামাকজাত দ্রব্য (নিয়ন্ত্রণ) আইন ২০০৫ এর অপরাধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে

এছাড়াও সকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা সড়ক নিরাপত্তা কমিটির সভা অনুষ্ঠিত হলে সভায় তারাকান্দা বাসষ্ট্যান্ডের যানজট নিরসনে প্রয়োজনীয় নানামূখী পদক্ষেপ গ্রহনের সিদ্ধান্ত গ্রহণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা।

সভায় উপজেলা নির্বাহী অফিসার মিজাবে রহমত এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) জিন্নাত শহিদ পিংকি, বাংলাদেশ আওয়ামীলীগ, তারাকান্দা উপজেলা শাখার সভাপতি প্রদিপ চক্রবর্তী রনু ঠাকুর, সাধারণ সম্পাদক বাবুল মিয়া সরকার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম নয়ন, তারাকান্দা থানার অফিসার ইনচার্জ আবুল খায়ের, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোজাম্মেল হক, শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক ও তারাকান্দা বাজার বনিক সমিতির সভাপতি নুরুজ্জামান সরকার বকুল, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ আব্দুল মান্নান ও বাস, ট্রাক, অটো, সিএনজি, মাহিন্দ্র মালিক ও চালক শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category