বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:১৮ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
পাকিস্তানে বিচ্ছিন্নতাবিরোধী অভিযানে নিহত ১৫
আন্তর্জাতিক ডেস্ক / ৩৫ Time View
Update : বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

পাকিস্তানে বিচ্ছিন্নতাবিরোধী অভিযানে ১৫ সন্ত্রাসী নিহত হয়েছে। নিহতদের মধ্যে দেশটির বিচ্ছিন্নতাবাদী সংগঠন বেলুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ)-র একজন কমান্ডারও রয়েছেন। দেশটির বেলুচিস্তানের হারনাই ও মাসতুংয়ে চালানো পৃথক অভিযানে প্রাণহানির এই ঘটনা ঘটে বলে শনিবার (২৩ অক্টোবর) জানিয়েছে পাকিস্তানের সেনাবাহিনীর আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

রোববার (২৪ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে দেশটির সংবাদমাধ্যম দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, বিদেশি অর্থ ও সহায়তাপুষ্ট বিচ্ছিন্নতাবাদী ও সন্ত্রাসীদের অবস্থানের নিশ্চিত তথ্য পেয়ে জামবোরো, হারনাই ও বেলুচিস্তানে সামরিক অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। তবে নিরাপত্তা বাহিনী এসব এলাকা ঘিরে ফেরার পর সেখান থেকে পালিয়ে যেতে এলোপাথাড়ি গুলিবর্ষণ শুরু করে সন্ত্রাসীরা। এরপর দীর্ঘ সময় ধরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সন্ত্রাসীদের গুলিবিনিময় হয়।

এই অভিযানে ৬ জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে বিচ্ছিন্নতাবাদী সংগঠন বেলুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ)-র কমান্ডার তারিক আলিয়াস নাসিরও রয়েছেন। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

এদিকে বেলুচিস্তানের মাসতুং জেলায় বিচ্ছিন্নতাবিরোধী পৃথক একটি অভিযান পরিচালনা করে প্রাদেশিক কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট (সিটিডি)। পৃথক ওই অভিযানে কমপক্ষে ৯ জন সন্ত্রাসী নিহত হন। নিহতরা সবাই নিষিদ্ধঘোষিত বালুচ লিবারেশন আর্মি (বিএলএ) ও বালুচ লিবারেশন ফ্রন্ট (বিএলএফ)-র সদস্য।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category