বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৭:১৫ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
নয়াপল্টনে আহত ছয় পুলিশ, আটক ৩০
এবি ডেস্ক রিপোর্ট / ৬৪ Time View
Update : বৃহস্পতিবার, ১৯ মে ২০২২

রাজধানীর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় কমপক্ষে ৩০ জনকে আটক করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুর ১২টা থেকে সাড়ে ১২টার মধ্যে তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ বলেছে, আটককৃতরা নাশকতার চেষ্টা ও পুলিশের ওপর হামলা চালায়।

পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সালাহ উদ্দীন মিয়া ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা ৩০ জনের মতো আটক করেছি। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের সংশ্লিষ্টতা পাওয়া গেলে গ্রেফতার দেখানো হবে।

এর আগে, মঙ্গলবার সকালে সরকারের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ব্যর্থতার প্রতিবাদে মিছিলের জন্য জড়ো হয় বিএনপির নেতাকর্মীরা। পুলিশ তাদের মিছিলে বাধা দিলে বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে টিয়ারশেল নিক্ষেপ ও লাঠিচার্জ করে। একপর্যায়ে দুই পক্ষে মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়।

পুলিশের মতিঝিল বিভাগের ডিসি আব্দুল আহাদ বলেন, বিএনপি নেতাকর্মীদের মিছিল নাইটিঙ্গেল মোড়ের দিকে যাচ্ছিল। ওই মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছোড়া হয়। তখন পুলিশ মিছিল ছত্রভঙ্গ করতে টিয়ারগ্যাস, লাঠিচার্জ ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ ঘটনা পুলিশের অত্যন্ত ছয় জন সদস্য আহত হয়েছেন।

নয়াপল্টন কার্যালয়ের সামনে পিকআপ ভ্যানে অস্থায়ী মঞ্চে বক্তব্য দেওয়ার সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, সকাল থেকে পুলিশ বিএনপি কার্যালয় ঘিরে রেখেছে। সকাল থেকে পুলিশ আমাদের অনেক নেতাকর্মীকে গ্রেফতার করেছে। অনেকের ওপর হামলা করেছে। মিছিল শেষ হওয়ার আগেই তাদের মুক্তি দিতে হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ