বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০১:৩৭ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
আইফোন ১৩ পাওয়া যাবে গ্যাজেট অ্যান্ড গিয়ারে
তথ্য ও প্রযুক্তি ডেস্ক / ৪৭ Time View
Update : বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

বৃহস্পতিবার দেশের বাজারে আইফোন ১৩ নিয়ে আসছে গ্যাজেট অ্যান্ড গিয়ার। এর আগে ২২ অক্টোবর থেকে প্রি-বুকিং নেওয়া শুরু করে প্রতিষ্ঠানটি।

গ্যাজেট অ্যান্ড গিয়ার এর ব্যবস্থাপনা পরিচালক নুরে আলম শিমু জানান, আইফোন ১৩ এর প্রি-বুকিং বা ক্রয়ের ক্ষেত্রে ক্রেতাদের জন্য থাকবে আকর্ষণীয় কিছু অফার ও পুরস্কার । শূণ্য শতাংশ ইন্টারেস্টে ২৪ মাসের ইএমআই সুবিধা থেকে শুরু করে ব্যাংক ভেদে রয়েছে ১০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক, ১৬ হাজার পর্যন্ত রিওয়ার্ড পয়েন্ট অথবা জিএন্ডজি গিফট, এক্সচেঞ্জ বা ট্রেড-ইন সুবিধা এবং বিটিআরসি অনুমোদিত এক বছরের অফিসিয়াল ওয়্যারেন্টি।

এবারের আইফোন ১৩ এর লাইনআপে চারটি মডলে থাকছে। আইফোন ১৩ মিনি, আইফোন ১৩, আইফোন ১৩ প্রো ও আইফোন ১৩ প্রো ম্যাক্স। ১২৮ থেকে শুরু করে ৫১২ গিগাবাইট মেমোরিসহ পাওয়া যাবে আইফোন ১৩ এর এই মডেলগুলো।

উল্লেখ্য, ২০১১ তে যাত্রা শুরু করা গ্যাজেট অ্যান্ড গিয়ার প্রতিষ্ঠানটি ২২টিরও বেশি আউটলেট নিয়ে এখন ছড়িয়ে আছে ঢাকা শহরের সব প্রান্তে। ২০১৭ সাল থেকে অ্যাপলের অথোরাইজড রিসেলার এবং ২০২১ সাল থেকে দেশের অন্যতম অ্যাপেল অথোরাইজড ডিস্ট্রিবিউটর হিসেবে কাজ করে যাচ্ছে তারা।

অনলাইন ও অফলাইন সেবা, দ্রুত ডেলিভারি, ট্রেড-ইন সুবধিা, অফিসিয়াল ওয়্যারেন্টি ইত্যাদি সেবা দিয়ে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

নতুন ফোনের ক্যামেরা কেমন?

আইফোনের ক্যামেরার সুনাম সর্বত্র। আর নতুন আইফোন ১৩ ফটোগ্রাফি পারফরম্যান্সকে নতুন উচ্চতায় নিয়ে যাবে বলেই ধারণা করা হচ্ছে। ১২ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপের সঙ্গে থাকছে সেন্সর শিফট অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন প্রযুক্তি। পাশাপাশি থাকছে একটি এফ/১.৬ অ্যাপারচারের ওয়াইড ও এফ/২.৪ অ্যাপারচার ও ১২০॰ এফওভি-সহ একটি আল্ট্রাওয়াইড লেন্স।

অ্যাডভান্সড বোকেহ এবং ডেপ্থ কন্ট্রোলের সঙ্গে পোট্রেট মোড আইফোন ১৩ এর ক্যামেরা ফিচারের মধ্যে উল্লেখযোগ্য। এতে ন্যাচারাল, স্টুডিও, স্টেজ, হাই-কী মনো-সহ ছ’টি এফেক্টের পোট্রেট লাইটিং, স্মার্ট এইচডিআর ৪, নাইট মোড, ডিপ ফিউশন, অ্যাডভান্সড রেড আই কারেকশন, অটো ইমেজ স্টেবিলাইজেশন, বার্স্ট মোড, এবং ফোটো জিওট্যাগিংয়ের সুবিধা পাওয়া যাবে।

আইফোন ১৩ এর ক্যামেরা দিয়ে ২৪ এফপিএস, ২৫ এফপিএস, ৩০ এফপিএস, বা ৬০ এফপিএস পর্যন্ত ৪কে ভিডিও শুট করা যাবে। রেকর্ডিংয়ের ক্ষেত্রে পাওয়া যাবে ডলবি ভিশন ও এইচডিআর-এর সুবিধা। আবার সিনেমাটিক মোডে ৩০ এফপিএসে ফুল-এইচডি ভিডিও রেকর্ড করা যাবে। অডিও জুম, কুইকটেক ভিডিও, স্লো-মোশন ভিডিও সাপোর্ট, স্টাবিলাইলাইজেশন সহ টাইম-ল্যাপস, নাইড মোড টাইম-ল্যাপস, সিনেমাটিক ভিডিও স্টেবিলাইজেশন, স্টিরিও রেকর্ডিং – আইফোন ১৩ এর ভিডিও রেকর্ডিং উল্লেখযোগ্য।

সেলফি ও ভিডিও কলের জন্য আইফোন দুটির সামনে এফ/২.২ অ্যাপারচারের ১২ মেগাপিক্সেল ট্রুডেপ্থ ক্যামেরা রয়েছে। সেলফি ক্যামেরাতে অ্যাডভান্সড বোকেহ ও ডেপ্থ কন্ট্রোলের সঙ্গে পোট্রেট মোড, অ্যানিমোজি ও মিমোজি, ডিপ ফিউশন ফিচার পাওয়া যাবে। এছাড়া সিনেমাটিক ভিডিও রেকর্ডিং এবং টাইম-ল্যাপসে ভিডিও শ্যুট করা যাবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category