শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০২:৪০ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
তা’মীরুল মিল্লাতে সাংবাদিকতা কোর্সের শুভ উদ্বোধন
তা'মীরুল মিল্লাত ক্যাম্পাস থেকে মোঃ হানিফ বিন রফিক / ৬৬ Time View
Update : শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২

ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান এবং আধুনিক বিদ্যাপিঠ তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাসের ছাত্রদের প্রতিনিধি সংগঠন ‘তা’মীরুল মিল্লাত কেন্দ্রীয় ছাত্র সংসদ (টাকসু)’ কর্তৃক পরিচালিত “মিল্লাত রাইটার্স ফোরাম”এর উদ্যোগে এবং “বাংলাদেশ মিডিয়া এজেন্সি” এর সহযোগিতায় দুই মাসব্যাপী ‘মিডিয়া এবং সাংবাদিকতা কোর্স – ২০২১’ এর শুভ উদ্বোধন।

তথ্যপ্রযুক্তির বিস্তার, ইন্টারনেট ভিত্তিক শিক্ষা সরবরাহ ও যোগাযোগ ব্যবস্থা বিশ্বব্যাপী শিক্ষা ব্যবস্থাকে দ্রুত বদলে দিচ্ছে। শিক্ষা থেকে শুরু করে সাহিত্য, সাংস্কৃতি, বিজ্ঞান, গবেষণা এমনকি সাংবাদিকতা শিক্ষার ক্ষেত্রেও ‘তা’মীরুল মিল্লাত কেন্দ্রীয় ছাত্র সংসদ (টাকসু)’র কার্যক্রম চোখে পড়ার মতো।

মিল্লাত সাংবাদিক ফোরামের সমন্বয়ক আব্দুল্লাহ আল মারুফের সঞ্চালনায় টাকসুর আইটি, প্রচার ও মিডিয়া সম্পাদক আফিফ হাসান ইয়াকুবের স্বাগত বক্তব্যের মাধ্যমে আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মিডিয়া এজেন্সির সেক্রেটারি জনাব সালমান ফারসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার আরবি প্রভাষক জনাব আব্দুল কাইয়ূম, কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি জনাব আব্দুল আলিম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সালমান ফারসি বলেন— সাংবাদিকতা হলো সমাজের দর্পণ। অত্যাচার, ষড়যন্ত্র, নিপিড়ন এবং অস্থিতিশীল পৃথিবী পরিবর্তনের প্রথম এবং প্রধান অস্ত্র হলো মিডিয়া। নৈতিকতার সাথে সাংবাদিকতা করার আহ্বান রেখে বক্তব্য শেষ করেন।

অনুষ্ঠানের সভাপতি আফিফ হাসান ইয়াকুব বলেন— বর্তমানে যাদের হাতে বেশি তথ্য থাকবে তারাই সমগ্র পৃথিবী নিয়ন্ত্রণ করবে। গতানুগতিক সাংবাদিকতার জন্য এই কোর্স নয়, এটা তাদের জন্য যারা মিডিয়া ক্রাইসিস নির্বিশেষ করে বসবাস যোগ্য নতুন পৃথিবী গঠন করতে ভুমিকা রাখতে চায়।

মুসলিম উম্মাহর এই ক্রান্তিলগ্নে আমাদের কে মিডিয়া অঙ্গনে অনেক বেশি ভুমিকা রাখতে হবে। ইসলামী সভ্যতা বিনির্মাণে এটার কোন বিকল্প নেই।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category