বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০১:২৪ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ
এবি ডেস্ক রিপোর্ট / ৮৬ Time View
Update : বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২

আগামী ২ নভেম্বর (মঙ্গলবার) সিরাজগঞ্জ-৬ সংসদীয় আসনের উপনির্বাচন উপলক্ষে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে নির্বাচন কমিশন (ইসি)।

ইসির আইন শাখার উপসচিব আফরোজা শিউলীর মঙ্গলবার (২৬ অক্টোবর) স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা গেছে।

সংসদীয় আসনের উপনির্বাচনের বিষয়ে প্রজ্ঞাপনে জানানো হয়, ‘দ্যা রিপ্রেজেনটেশন অব দ্যা পিপল অর্ডার, ১৯৭২ এর আর্টিকেল ৮৯এ-তে প্রদত্ত ক্ষমতাবলে নির্বাচন কমিশন, আইন ও বিচার বিভাগ, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় বাংলাদেশ সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে গত ১৪ অক্টোবর বিচার বিভাগীয় কর্মকর্তাকে ভোটগ্রহণের পূর্বের দু’দিন, ভোটগ্রহণের দিন ও ভোটগ্রহণের পরের দু’দিন অর্থাৎ ৩১ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত দুইজন প্রথম শ্রেণির ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

নিয়োগ করা ম্যাজিস্ট্রেটরা হলেন- সিরাজগঞ্জ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম রাব্বানী এবং সিরাজগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের মো. আসাদুজ্জামান। এই ম্যাজিস্ট্রেটরা দায়িত্বপ্রাপ্ত নির্বাচনী এলাকায় নিয়োগপত্রের জন্য নির্বাচন কমিশনের সচিব বরাবর যোগদানপত্র দাখিল করতে সংশ্লিষ্ট সবাইকে অবগত করবেন।

উল্লেখ্য, এর আগে সাবেক সংসদ সদস্য মো. হাসিবুর রহমান স্বপন গত ২ সেপ্টেম্বর মারা গেলে আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়। সংবিধান অনুযায়ী, আগামী ৩০ নভেম্বরের মধ্যে এ আসনে ভোটগ্রহণের বাধ্যবাধকতা রয়েছে।

সিরাজগঞ্জ-৬ আসনটি শাহজাদপুর উপজেলা নিয়ে গঠিত। এ আসন থেকে হাসিবুর রহমান দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হয়েছিলেন। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতিও ছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category