শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১, ০৫:১৫ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে আমরা রক্ষা করব : শাজাহান খান
এবি ডেস্ক রিপোর্ট / ২৯ Time View
Update : শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়ে সাত কোটি মানুষ সেই দিন মুক্তিযুদ্ধ করেছিল। ধর্মের নামে সেদিন এক শ্রেণীর মানুষ রাজাকার, আলবদর, আলশামস সৃষ্টি করে বাংলাদেশের বিরুদ্ধে দাঁড়িয়ে ছিল। তারা কিন্তু এখনও বসে নেই। তারা বারবারই হানা দেওয়ার চেষ্টা করছে।

আমরা পরিষ্কার বলতে চাই, বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক শক্তির নয়। এই অপশক্তিকে রোধ করার জন্য শ্রমিক, কর্মচারী, পেশাজীবী, বীর মুক্তিযোদ্ধারা স্বাধীন সার্বভৌম বাংলাদেশকে আমরা রক্ষা করব।

বুধবার (২৭ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ আয়োজিত এক সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি মিছিল থেকে তিনি এসব কথা বলেন।

শাজাহান খান বলেন, উগ্র সাম্প্রদায়িকতাবাদ এবং তারা উন্মাদনা সৃষ্টি করে আমাদের যে সাম্প্রদায়িক সম্প্রতি তা বিনষ্ট করছে। বিভিন্ন ধর্মীয় উপাসনালয়গুলো তারা পুড়িয়ে দিচ্ছে, ভাঙচুর করছে। এর পেছনে কারা মদদ দিচ্ছে তা এখন মানুষের কাছে সুস্পষ্ট হয়ে গেছে। যারা এই সরকারকে উৎখাত করতে চায়, যারা দেশে অশান্তি সৃষ্টি করতে চায়, যারা ধর্মের নামে উন্মাদনা সৃষ্টি করে, যারা এই দেশকে একটা অকার্যকর রাষ্ট্র হিসেবে পরিণত করতে চায়, তারাই রাষ্ট্রে এই পরিস্থিতি সৃষ্টি করছে।

তিনি বলেন, আমরা যারা নিজেদের বীর মুক্তিযোদ্ধা বলে থাকি, আমরা দেশ ও জাতির অতন্দ্র প্রহরী। যখনই দেশ কোনো সংকটে মুখে পতিত হয়েছে তখনি বাংলাদেশ শ্রমিক কর্মচারী পেশাজীবীর মধ্য দিয়ে এই বীর মুক্তিযোদ্ধারা আমরা রুখে দাঁড়িয়েছি। ২০১৩, ২০১৪ ও ২০১৫ সালে আমরা তা করেছি। ২০১৫ সালে যেভাবে মানুষকে আগুন দিয়ে পুড়িয়ে হত্যা করা হয়েছে, সেই বিএনপি-জামাতের লাগাতার আন্দোলনকে আমরা অকার্যকর করে দিয়েছি। শ্রমিক কর্মচারী পেশাজীবীরা আমরা দেশের যেকোনো সংকটে ভূমিকা রাখতে চাই।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category