মঙ্গলবার, ১৭ মে ২০২২, ১১:০৪ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
ডিপাইয়ের পেনাল্টি মিসে বার্সার হার, পয়েন্ট খোয়াল রিয়াল
স্পোর্টস ডেস্ক / ৬৯ Time View
Update : মঙ্গলবার, ১৭ মে ২০২২

সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বার্সেলোনার। একের পর এক হারে সঙ্গী হচ্ছে হতাশা। গত রোববার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের কাছে এল ক্লাসিকো হারের পর বুধবার রায়ো ভায়োকানোর কাছে হেরে বসেছে কাতালান ক্লাবটি। এই হারের পর চাকরীচ্যুত হয়েছেন দলটির কোচ রোনাল্ড কোম্যান। বার্সার হারের রাতে হোঁচট খেয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ওসাসুনের সঙ্গে গোল শূন্য ড্র করে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে লস ব্ল্যাঙ্কোসদের।

২০১১ সাল থেকে রায়ো ভায়োকানোর বিপক্ষে টানা ১৩টি ম্যাচে জয় পেয়ে ১৪ নম্বর ম্যাচটিতে খেলতে নেমেছিল বার্সা। এই ১৩ ম্যাচে গড়ে প্রতি ম্যাচে ভায়োকানোর জালে ৪.১৪টি করে গোল করেছিল বার্সেলোনা। অথচ পথ হারানো দলটি বুধবার রাতে ভায়োকানোর কাছে হারল ০-১ গোলের ব্যবধানে।

পেদ্রি, ডি ইয়ং, আনসু ফাতি এবং উসমান দেম্বেলের মতো তারকাদের ইনজুরির কারণে দল সাজাতে বেশ বেগ পেতে হয়েছে রোনাল্ড কোম্যানকে। যার ছাপ দেখা মিলল ম্যাচে বার্সেলনোয়ার পারফরম্যান্সে। ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারতো ভায়োকানো। এ যাত্রায় বার্সাকে রক্ষা করেন স্টেগান। ম্যাচের ৩০তম মিনিটে কলম্বিয়ান স্ট্রাইকার রাদামেল ফ্যালকাও পিকেকে কাটিয়ে বাঁকানো শটে বল জালে জড়িয়ে ভায়োকানোকে ১-০ গোলের লিড এনে দেন।

ম্যাচের ৭১তম মিনিটে মেমফিস ডিপাই সুযোগ পেয়েছিলেন সমতা ফেরানোর। পেনাল্টি পেয়ে স্পটকিক নেন ডিপাই। তবে বাঁ-দিকের নিচের দিকে মারা ডিপাইয়ের শট রুখে দেন ভায়োকানোর গোলরক্ষক। শেষ পর্যন্ত আর কোনো গোল করতে পারেনি দুই পক্ষের কেউই। এতেই বার্সাকে ১-০ গোলের ব্যবধানে হারায় রায়ো ভায়োকানো।

অপর ম্যাচে সুযোগ ছিল ঘরের মাঠে জয় নিয়ে লা লিগার শীর্ষস্থান পোক্ত করার। তবে ওসাসুনার সঙ্গে গোলশূন্য ড্র করায় শীর্ষস্থানে উঠলেও তা এককভাবে দখল করতে পারেনি রিয়াল। ম্যাচের ২২ মিনিটে মার্কো অ্যাসেন্সিওর দুর্দান্ত এক পাস ডান দিকে পেয়ে যান কামাভিঙ্গা, বল পেয়ে শটও নেন তিনি। কিন্তু তার শট জালের পাশে লাগলে হাতছাড়া হয় সুযোগ। এর দুই মিনিট পরে ফারল্যান্ড মেন্ডির ক্রস কেউ ধরতে না পারলে বেরিয়ে যায় ডানপ্রান্ত থেকে।

ম্যাচের ৩০ ও ৩১ মিনিটে ডাবল সেভে ওসাসুনাকে ম্যাচে সমতায় ধরে রাখে গোলরক্ষক হেরেরা। ওসাসুনা পুরো ম্যাচ জুড়ে ব্যস্ত ছিল নিজেদের রক্ষণভাগ সামলাতে। তাদের পরিকল্পনাই ছিল রিয়ালকে গোল পেতে না দেওয়া। সেটি কাজেও দিয়েছে। শেষ পর্যন্ত তারা গোলপোস্ট অক্ষত রেখে মাঠ ছাড়তে পেরেছে। ম্যাচে কোন দল গোলের দেখা না পেলে সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচটি গোল শূন্য ড্র হয়।

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ