সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
পাকিস্তানের জয়ে উল্লাস করলে রাষ্ট্রদ্রোহ মামলা, হুমকি আদিত্যনাথের
আন্তর্জাতিক ডেস্ক / ৭৫ Time View
Update : সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২

টি-২০ ক্রিকেট বিশ্বকাপে পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেই রাষ্ট্রদ্রোহের মামলা করা হবে। এমনটাই হুমকি দিয়েছেন ভারতের উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

গত রোববার ভারত ও পাকিস্তানের বিশ্বকাপ ম্যাচ চলাকালীন পাকিস্তানের হয়ে জয়ধ্বনি দেওয়া ও পাকিস্তানের জয়ে উদযাপন করার একাধিক ঘটনা প্রকাশ্যে এসেছে। পাক দলকে সমর্থনের অভিযোগে সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের হয়েছে কাশ্মীরী মেডিকেল শিক্ষার্থীদের বিরুদ্ধে।

যারা ওই তরুণীদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন তাদের পাল্টা হুমকি দেয় কাশ্মীরের জঙ্গি গোষ্ঠী ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট (ইউএলএফ)। অভিযোগকারীদের বহিরাগত বলেও ঘোষণা দেওয়া হয়। সবমিলিয়ে, পাক ক্রিকেট দলকে সমর্থন করা নিয়ে রীতিমতো সরগরম রাজনীতি।

এ ধরনের উত্তেজক পরিস্থিতিতে মুখ্যমন্ত্রী আদিত্যনাথ জানিয়েছেন, যারা পাকিস্তানের হয়ে গলা ফাটাবে তাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা করা হবে। উত্তরপ্রদেশ পুলিশ জানিয়েছে, লখনউ, আগ্রা, বরেলি, সীতাপুরের সাতজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তারমধ্যে পাঁচজনেক গ্রেফতার করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে দেশবিরোধী স্লোগান দেওয়ার অভিযোগ রয়েছে। শুধু তাই নয়, পুলিশের দাবি, সোশ্যাল মিডিয়ায় উসকানিমূলক প্রচার চালাচ্ছিল তারা।

উল্লেখ্য, গত রোববার পাকিস্তানের কাছে হারতে হয়েছে ভারতকে। বিশ্বকাপের আসরে প্রথমবার। আর সেই জয়েই উচ্ছ্বাস প্রকাশ করেছিলেন রাজস্থানের উদয়পুরের এক স্কুল শিক্ষিকা নফিসা আটারি। হোয়াটসঅ্যাপে পাকিস্তানের জয়ে উচ্ছ্বসিত স্টেটাস দেন তিনি। এরপরই তাকে বরখাস্ত করা হয়।

প্রসঙ্গত, ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে এখনও সরগরম ভারত। এর আগে কখনোই বিশ্বকাপে ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। ৫০ ওভারের ক্রিকেটে ৭-০ এবং টি-২০ ম্যাচে ৫-০ ফলাফলে এগিয়ে ছিলেন কোহলিরা। কিন্তু ইতিহাসের চাকা ঘুরে যায় রোববার।

ম্যাচের পরে জাতীয় দলের সাবেক তারকা ও বর্তমানে বিজেপি সংসদ সদস্য গৌতম গম্ভীর টুইট করে জানিয়ে দেন, ভারতে থেকেও যারা পাকিস্তানের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করছেন তারা কেউ ভারতীয় নন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category