মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:১৯ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
প্রথমবারের মতো প্রকাশ্যে মোল্লা ওমরের ছেলে, চাইলেন বিনিয়োগ
আন্তর্জাতিক ডেস্ক / ৮১ Time View
Update : মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২

আফগানিস্তানের ক্ষমতাসীন গোষ্ঠী তালেবানের প্রতিষ্ঠাতা মোল্লা মোহাম্মদ ওমরের ছেলে ও দেশটির অন্তর্বর্তী তালেবান সরকারের প্রতিরক্ষামন্ত্রী মোল্লা মোহাম্মদ ইয়াকুব প্রথমবারের মতো গণমাধ্যমের সামনে উপস্থিত হয়ে কথা বলেছেন। বুধবার রাজধানী কাবুলে আফগান ব্যবসায়ীদের এক অনুষ্ঠানে উপস্থিত হন তিনি।

অনুষ্ঠানে মোল্লা ইয়াকুব আফগানিস্তানের স্বাস্থ্যখাতে বিনিয়োগ করার জন্য তার দেশের ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান। বুধবার রাজধানী কাবুলে জেনারেল মোহাম্মদ দাউদ খান সামরিক হাসপাতালে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। গত আগস্টের মাঝামাঝি তালেবানের ক্ষমতা গ্রহণ এবং প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর প্রথমবারের মতো সামনে এলেন তিনি।

বুধবার আফগান প্রতিরক্ষামন্ত্রী মোল্লা মোহাম্মাদ ইয়াকুব বলেন, আফগানিস্তানে যুদ্ধ, সহিংসতা ও রক্তপাতের দিনগুলো শেষ হয়ে গেছে। এখন দেশ গঠনের সময়। তিনি আফগান নাগরিকদেরকে এমনভাবে চিকিৎসা দেওয়ার জন্য চিকিৎসকদের প্রতি আহ্বান জানান যেন কোনো মানুষ দেশের বাইরে চিকিৎসা নিতে যাওয়ার কথা চিন্তা না করে।

৩৫ বছর বয়সী মোল্লা মোহাম্মাদ ইয়াকুব এই প্রথম গণমাধ্যমের ক্যামেরার সামনে কথা বললেন। এর আগে তিনি তালেবান যোদ্ধাদের প্রতি অডিও বার্তা পাঠাতেন। তার বাবা মোল্লা ওমর ১৯৯৬ থেকে ২০০১ সাল পর্যন্ত আফগানিস্তানে তালেবান শাসনামলে কখনও ক্যামেরার সামনে হাজির হননি। এমনকি তার ছবি প্রকাশ করাও নিষিদ্ধ ছিল।

ক্ষমতা দখলের পর থেকে নানা সমালোচনার মুখে আছে তালেবান গোষ্ঠী। ভারতীয় সংবাদমাধ্যম দ্য হিন্দু বলছে, আর তাই নিজেদের ভাবমূর্তি বদলের জন্যই গোষ্ঠীটির নেতারা গণমাধ্যমের সামনে হাজির হচ্ছেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ