মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৩৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
মুক্তির অপেক্ষা যৌথ কন্ঠে”বাবা” শিরোনামের গানটি
বিনেদন প্রতিবেদন, এস.কে. শাকিলঃ / ১৬২ Time View
Update : মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

বাংলাদেশের সঙ্গীতাঙ্গনের প্রযোজনা প্রতিষ্ঠান পপি মাল্টিমিডিয়া বেশ অনেকদিন ধরেই রুচিসম্মত ভালো কথা সুর ও কন্ঠের গান নিয়ে কাজ করে চলছে। তারা এ প্রজন্মের তরুন মেধাবী শিল্পীদের নিয়েই কাজ করে চলছে,বেশিরভাগ সময়। তাদের উদ্দেশ্য তাদের দর্শক শ্রোতাদের সুস্থ ধারার সুন্দর বিনোদন দেয়ার।
এরই ধারাবাহিকতায় চলতি মাসের প্রথম দিকে এ প্রজন্মের তরুন মেধাবী কণ্ঠশিল্পী শামস ভাইয়ের কন্ঠে গাওয়া একটি গানের রেকর্ডের কাজ শেষ হয়েছে। “বাবা” শিরোনামের ছিলো চমৎকার এই গানটি।

গানটির মূলত দুরকম ভাবে গাওয়া হয়েছে প্রথমত Rap স্টাইলে দ্বিতীয়ত ক্লাসিকাল টাইপের। গানটির Rap অংশটুকু লিখেছেন মাসুদ রানা। আর বাকি অন্তরা র কথাগুলো লিখেছেন জাবেদ মাহমুদ জনি তিনি নিজেই।

গানটির সুর করেছেন জীবন ওয়াসিফ এবং সেই সাথে গানটির Rap পার্ট টিতে কন্ঠ দিয়েছেন সুরকার নিজেই। গানটির সঙ্গীতায়োজনে ছিলেন রোহান রাজ।

গানটি সম্পর্কে পপি মাল্টিমিডিয়ার কর্ণধার রাসেল মাল বলেন,গানটি ভিন্ন ধারার দারুন একটি ইমোশনাল গান। দারুন চমক থাকবে শ্রোতাদের জন্য এ গানটিতে। কেননা গানটি নিয়ে আমরা প্রায় সকলেই আশাবাদী।
উল্লেখ্য-
কুমিল্লা জেলার লালমাই উপজেলার তরুণ লেখক,সুরকার,গীতিকার সকলের পরিচিত মুখ মোঃ জাবেদ মাহমুদ জনি। বর্তমানে পেশায় তিনি একজন সৌদিআরব প্রবাসী হলেও তার প্রিয় দেশ,মাটি,মা,বাংলাদেশের সকল কিছুকেই অন্তরে ধরে লালন করে আসছেন জানা যায় সেই ছোটবেলা থেকেই। তিনি তার নিজ এলাকায় স্কুল,হাইস্কুল,কলেজে জীবনের পড়াশোনা শেষ করে অনার্সে ভর্তি হন কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজে (দর্শন বিভাগ) এরপর ছোট ক্ষুদ্র ব্যাবসা,রাজনীতি,সমাজ সেবা মুলক কাজ করে সকলের নজরে আসেন। সেই হাইস্কুল জীবন থেকেই তার লেখাপড়ার হাতেখড়ি। তিনি তার সঙ্গীত জীবনের মাত্র ৪ বছরের ক্যারিয়ারে এখন পর্যন্ত ১০০ টির ওপরে গান লিখেছেন। এরমধ্যে ৩০ টির ও বেশি গান রিলিজ হয়েছে বাংলাদেশের ছোটবড় অনেকগুলো ইউটিউব চ্যানেল থেকে। তার লেখা গানে ফজলুর রহমান বাবু, কামরুজ্জামান রাব্বি,কন্ঠ শিল্পী সোহাগ,আহমেদ সাজিব সহ অনেকেই কন্ঠ দিয়েছেন। তিনি জানিয়েছেন চলতি বছরে ২ টি বাংলা নাটকেও তিনি গান লেখার কাজ করেন। তিনি সকলের দোয়া আর ভালোবাসা নিয়ে এগিয়ে যেতে চান সামনের দিকে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category