বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৫ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
পাইকগাছায় নারীদের দক্ষ করে তুলতে প্রশিক্ষণের বিকল্প নাই- এমপি বাবু
খুলনা থেকে শাহরিয়ার কবির / ৯৩ Time View
Update : বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

পাইকগাছা-কয়রার সংসদ সদস্য আলহাজ্ব আক্তারুজ্জামান বাবু বলেছেন, দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী, এ জন্য নারীর ক্ষমতায়ন ছাড়া দেশের কাঙ্খিত উন্নয়ন সম্ভব নয়।বর্তমান শেখ হাসিনার সরকার নারী ক্ষমতায়নে নানামূখী পদক্ষেপ গ্রহণ করায় নারীরা এখন সকল ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছে।

সমুদ্র, আকাশ ও পর্বত জয় করছে দেশের নারীরা। ডিজিটাল বাংলাদেশে নারীরা এখন ঘরে বসেই অনলাইনের মাধ্যমে লক্ষ লক্ষ টাকা আয় করে নিজেদের ভাগ্যের পরিবর্তন করছে। শেখ হাসিনাকে বাদ দিয়ে এ দেশের উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে এমপি বাবু বলেন, সরকার প্রতিটি ক্ষেত্রে নারীদের অগ্রাধিকার দেওয়ায় গ্রামের নারীরাও এখন সমাজ উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখছে।

নারীদের দক্ষ করে তুলতে প্রশিক্ষণের কোন বিকল্প নাই উল্লেখ করে এমপি বাবু দেশের উন্নয়ন ও অগ্রগতিকে এগিয়ে নিতে সকলের প্রতি আহবান জানান। তিনি বৃহস্পতিবার বিকালে পাইকগাছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধা শেখ নজির আহমেদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত উপক‚লীয় অ লের নারীদের জীবনযাত্রার মান উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচির প্রশিক্ষণার্থী নারীদের মাঝে প্রশিক্ষণ ভাতা ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার মমতাজ বেগম এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা শেখ নজির আহমেদ ওয়েলফেয়ার ফাউন্ডেশন এর সিইও নার্গিস ফাতেমা জামিন।কর্মকর্তা শরিফুল ইসলাম কাজলের সঞ্চলনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ওয়াহিদা আক্তার শিলা, মহিলা বিষয়ক অধিদপ্তর খুলনার উপ-পরিচালক হাসনা হেনা, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু, ভাইস চেয়ারম্যান শিয়াবুদ্দীন ফিরোজ বুলু, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মনিরুজ্জামান, প্রধান শিক্ষক অজিত কুমার সরকার, খালেকুজ্জামান। বক্তব্য রাখেন, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, প্রশিক্ষণার্থী মোনালিসা, পম্পা বৈরাগী ও দিল রওশন পম্পা

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category