বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:৪৩ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
হোয়াইক্যং হাইওয়ে পুলিশ ফাঁড়ির উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে ২১ উদযাপন
টেকনাফ (কক্সবাজার) থেকে ওমর ফারুক / ১৬৭ Time View
Update : বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২

মুজিববর্ষে পুলিশনীতি জনসেবা আর সম্প্রীতি” এই স্লোগানকে প্রতিপাদ্য করে ৩০ অক্টোবর শনিবার হোয়াইক্যং হাইওয়ে পুলিশ ফাঁড়ি, টেকনাফে আলোচনা সভা, র‍্যালী, জনসাধারণের সচেতনতা বৃদ্ধি, আইন প্রয়োগ ও বিবিধ কর্মকাণ্ডের মাধ্যমে কমিউনিটি পুলিশিং ডে-২০২১ উদযাপিত হয়েছে।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নয়াপাড়া হাইওয়ে পুলিশ ফোরামের সভাপতি ও স্থানীয় ৫নং ওয়ার্ড মেম্বার জনাব মোঃ শাহজালাল। উক্ত অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিং কর্মকর্তা ও অনুষ্ঠানের সঞ্চালকের দায়িত্ব পালন করেন হোয়াইক্যং হাইওয়ে পুলিশ ফাঁড়ির এস.আই(নিঃ) রাকিব হাসান। অনুষ্ঠানে স্থানীয় কমিউনিটি পুলিশ ফোরাম সমূহের প্রায় ৪৫-৫০ জন সদস্য উপস্থিত ছিলেন। আলোচনা সভায় বক্তারা কিভাবে কমিউনিটি পুলিশিংকে আরো গতিশীল, অংশগ্রহণ মূলক ও কার্যকর করা যায় সে বিষয়ে আলোকপাত করেন।

হোয়াইক্যং হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস.আই রাকিব হাসান বলেন, “আমরা আপনাদের সেবক, আপনাদের সেবা করাই আমাদের উদ্দেশ্য এবং সে উদ্দেশ্যেই আমরা দূর দূরান্ত থেকে এসেছি। তবে এই কমিউনিটি পুলিশিং কার্যক্রম সম্পূর্ণ সফল তখনই হবে যখন স্থানীয় কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্য ও পুলিশ বাহিনীর সদস্যদের প্রচেষ্টা একত্রিত হবে। তাই উক্ত কাজে স্থানীয় সকলকে সাথে নিয়ে আমরা এই এলাকার সড়কে যানজট নিরসন, যানবাহন চলাচলে শৃংখলা আনয়ন, সড়ক দুর্ঘটনা রোধ, মহাসড়কে চুরি, ডাকাতি, ছিনতাই ও মাদক পরিবহন বন্ধ করা সহ অন্যান্য আইনী ও নিরাপত্তামূলক কার্যক্রম পরিচালনা করতে চাই”।

এক্ষেত্রে তিনি স্থানীয় কমিউনিটি পুলিশিং ফোরামের সদস্যদেরকে সকল ক্ষেত্রে আইনের মধ্যে থেকে সর্বোচ্চ সহযোগীতার আশ্বাস প্রদান করে তাদের নিকট হতেও সর্বোচ্চ সহযোগিতা প্রত্যাশা করেন। আলোচনা সভা শেষে স্বাস্থ্যবিধি মেনে কক্সবাজার-টেকনাফ আঞ্চলিক মহাসড়কে র‍্যালীর আয়োজন করা হয়।

র‍্যালী শেষে জনসাধারণকে মহাসড়ক ব্যবহারের নিয়ম-কানুন সম্পর্কে অবহিত করে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা, আইন প্রয়োগ ও মহাসড়কের পার্শ্ববর্তী অবৈধ হাট-বাজার উচ্ছেদ সহ বিবিধ কার্যক্রম পরিচালনা করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category