মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৩:২১ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শণ করলেন ড.মীরজাদী সেব্রিনা ফ্লোরা
অভয়নগর (যশোর) থেকে এইচ এম জুয়েল রানা / ৬২ Time View
Update : মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২

অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শণ করলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক(পরিকল্পনা ও উন্নয়ন) জাতীয় রোগতত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক অধ্যপক ড.মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

তিনি রবিবার বিকাল তিনটায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পৌছান প্রায় দেড় ঘন্টা যাবত তিনি বিভিন্ন ওয়ার্ড ঘুরে দেখেন। এনসিডি চেম্বার, রোগীর ওয়ার্ড, অপারেশন থিয়েটার, ফার্মেসী বিভাগ, রোগীর খাবারের মান ইত্যদি পরিদর্শণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। তিনি আরো নির্দেশ দেন, কোন রোগীকে অহেতুক রেফার্ড করা যাবে না, প্রসুতি মা’দের অপারেশন সহ ছোটখাট অপারেশন হাসপাতালে করতে হবে। হাসপাতালে যে যে পরীক্ষা করা যায় তা যেন বাইরে থেকে করিয়ে আনতে উপদেশ না দেওয়া হয়।সরকারি সকল প্রকার ওষুধ রোগীরা যেন সঠিক ভাবে পায়। কোন প্রকারে স্বাস্থ্য সেবার মান যেন ক্ষুন্ন না হয়।

এ সময়ে তার সফর সঙ্গী হিসাবে উপস্থিত ছিলেন, প্রফেসার রোবেদ আমিন(এনসিডি পরিচালক), ডা. আব্দুল আলিম(পিএম), যশোর জেলা সিভিল সার্জন আবু শাহীন, ডা.মো: রেহেনেয়াজ (এমও সিএস) সিভিল সার্জনের প্রশাসনিক কর্মকর্তা আরিফুজ্জামান, হাসপাতালের ভারপ্রাপ্ত কর্মকর্তা ডা. আলীমুর রাজিব, মেডিকেল অফিসার স্বাগত দাস প্রমুখ।

এর আগে সিভিল সার্জন এক অভিযান চালিয়ে এলবি হাসপাতাল এন্ড ডায়াগনিস্টিক সেন্টারে বজ্য ব্যবস্থাপনা সঠিক না, রেট চার্টে মূল্য বেশি, এমটি ল্যাব উপস্থিত নাই, অপারেশন থিয়েটার অপরিচ্ছন্ন, রোগীদের ফলোআপ না থাকায় সাত দিনের সময় দিয়ে কারণ দর্শনোর নোটিশ দেন। তিনি তন্দ্রা প্যথলজির প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় সকল কার্যক্রম বন্ধ করে দেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category