বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ১০:৪৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
বাঘায় ৩ ইউনিয়নে যোগ্যতা যাচাইয়ে লড়াই ২৮ সম্ভাব্য প্রার্থী
বাঘা (রাজশাহী) থেকে মোস্তাফিজুর রহমান / ১৪৮ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২

রাজশাহীর বাঘায় তিনটি ইউনিয়ন পরিষদের তফশিল অপেক্ষা চেয়ারম্যান প্রার্থীরা। চেয়ারম্যান পদের সম্ভাব্য প্রার্থীরা নিজেদের যোগ্যতা যাচাইয়ে লড়াই ইউনিয়নের এক প্রান্ত থেকে অপর প্রান্তে গণ সংযোগ চালিয়ে যাচ্ছেন তাঁরা। আওয়ামীলীগের দলীয় মনোনয়নের জোর লবিং শেষ নেই প্রার্থীদের। নৌকা প্রতিক পেতে গভীর রাত পর্যন্ত বিভিন্ন হাটবাজার ও বাড়ি বাড়ি গিয়ে প্রার্থীরা নিজেদের যোগ্যতা প্রমানের চেষ্টা চালিয়ে সকাল থেকে রাত গণসংযোগ করছেন।

উপজেলা ৭টি ইউনিয়ন ও দুটি পৌরসভা নিয়ে গঠিত। তাঁর মধ্যে আড়ানী, বাউসা ও চকরাজাপুর ইউনিয়ন পরিষদ নির্বাচন ৫ম ধাপে ডিসেম্বরে মধ্যে নির্বাচন হওয়ার কথা।

এই তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে সম্ভাব্য ২৮ জন প্রার্থী যোগ্যতা যাচাইয়ে লড়াই চালিয়ে যাচ্ছেন। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন নিয়ে নৌকার প্রার্থী হচ্ছেন কে তা নিয়ে জল্পনা-কল্পনার যেন শেষ নেই। তবে তিনটি ইউনিয়নের নির্বাচনের কোনো তফসিল ঘোষণা করা হয়নি এখনো। দেশের অন্য এলাকায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ধাপে নির্বাচনের তারিখ ঘোষণার পর শুরু হয়েছে নির্বাচনী তোড়জোড়।

উপজেলার আড়ানী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগ্রহী সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীর তালিকায় রয়েছেন সাত জন। তাঁর মধ্যে আওয়ামীলীগের চারজন ও বিএনপি‘র তিনজন। প্রার্থীরা হলেন-আড়ানী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক এনামুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ও অধ্যক্ষ সামরুল হোসেন ও সাবেক সভাপতি শফিকুল ইসলাম নান্টু, অপরদিকে বিএনপি‘র সম্ভব্য প্রার্থী সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপি‘র সাবেক সভাপতি প্রভাষক নাসির উদ্দিন, সাবেক সহ-সভাপতি মাহাতাব উদ্দিন মাষ্টার ও সাবেক ইউনিয়ন যুবদল সভাপতি মশিউর রহমান রাঙ্গা।

বাউসা ইউনিয়ন পরিষদের সম্ভাব্য প্রার্থী ১৫জন। তাঁর মধ্যে আওয়ামীলীগের ১৩জন ও বিএনপি‘র দুইজন। আওয়ামীলীগের সম্ভাব্য প্রার্থী হলেন- উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ নুর মোহাম্মদ তুফান, দপ্তর সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান শফিকুর রহমান শফি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম বাবু, বাউসা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, বাউসা ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইদুর রহমান ভুট্টু, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আফতাব হোসেন শেখ, কৃষকনেতা আলম হোসেন, রেজাউল করিম নিজল, আবদুল করিম, আবদুল করিম(২), আনারুল ইসলাম, অপরদিকে বিএনপি‘র সম্ভব্য প্রার্থী সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক আশরাফ আলী মলিন, উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক ও সাবেক বাউসা ইউনিয়ন বিএনপি‘র সভাপতি আনোয়ার হোসেন পলাশ।

চকরাজাপুর ইউনিয়নে সম্ভাব্য প্রার্থী হলেন ৬ জন । তাঁর মধ্যে আওয়ামীলীগের চারজন ও বিএনপি‘র দুইজন।উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আজিজুল আযম, চকরাজপুর ইউনিয়ন আওয়ামলীগের সভাপতি ডিএম মনোয়ার বাবলু দেওয়ান, সাধারণ সম্পাদক শেখ আবদুস সালাম, মিজানুর রহমান, চকরাজাপুর ইউনিয়ন বিএনপি’র নেতা দুলাল সরকার ও যুগলু শিকদার।

এদিকে ৩টি ইউনিয়নের ২৭টি ওয়ার্ডে শতাধিক সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য প্রার্থীরা নিজ নিজ এলাকায় গনসংযোগ ও মতবিনিময় করছেন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রাপ্তি বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, ইউনিয়ন পর্যায়ে নির্বাচনের আগে সভা করে সম্ভব্য প্রার্থীদের তালিকা করে জেলা কমিটির কাছে প্রেরণ করেছি। তাঁরা কেন্দ্রে পাঠিয়েছে। কেন্দ্র থেকে যাকে মনোনয়ন দেওয়া হবে স্থানীয় নেতাকর্মীরা সকলে তাঁর হয়ে কাজ করবেন।

উপজেলা বিএনপি‘র আহবায়ক ফকরুল হাসান বাবলু বলেন, স্থানীয় পর্যায়ে বিএনপি‘র অনেক জনপ্রিয়তা রয়েছে। দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক এবারের ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী থাকছেনা। তারপরেও যদি কেউ প্রার্থীতা দেন। তাঁর দায় দায়িত্ব তাঁকে বহন করতে হবে।

আড়ানী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮ হাজার ৮৮৪ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৪১৩ ও নারী ৪ হাজার ৪৭১ জন। বাউসা ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৪ হাজার ৭৫ জন। এর মধ্যে পুরুষ ১২ হাজার ৩১ ও নারী ১২ হাজার ৪৪ জন। চকরাজাপুর ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৯ হাজার ৭১৩ জন। এর মধ্যে পুরুষ ৪ হাজার ৯৫৬ ও নারী ৪ হাজার ৭৫৪ জন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category