শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ১০:৫৯ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
বাঘায় ‘জাতীয় পল্লী উন্নয়ন র্স্বণ পদক’ পাওয়ায় ফাতেমা মাসুদ লতা সংর্বধনা
বাঘা (রাজশাহী) থেকে মোস্তাফিজুর রহমান / ৯৫ Time View
Update : শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২

জাতীয় সমবায় বিআরডিবি’র ‘জাতীয় পল্লী উন্নয়ন র্স্বণ পদক’’ পুরস্কার পাওয়ায় বাঘার নারী নেত্রী ও উপজেলা মহিলা আ’লীগের সভানত্রেী ফাতমো মাসুদ লতাকে সংর্বধনা দেওয়া হয়েছে। রোববার(৭নভেম্বর) সকালে উপজেলা মহিলা আওয়ামীলীগের পক্ষ থেকে তাঁকে এই সংর্বধনা দেওয়া হয়।

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে, গত রোববার সকাল সাড়ে ১০ টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মলেন কেন্দ্রে ২০১২ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত দেশের মোট ৬০ জন উদ্যোক্তাকে জাতীয় পল্লী উন্নয়ন র্স্বণ পদক দিয়ে সম্মানীত করা হয় । এর মধ্যে নারী সমাজ উন্নয়নে ভূমিকা রাখার স্বীকৃতি স্বরুপ রাজশাহীর বাঘা উপজলোর স্বেচ্ছাসবী প্রতিষ্ঠান “আশার আলো দঃুস্থ মহিলা সমিতির’’ পরিচালক ফাতেমা মাসুদ লতার হাতে সমবায় র্স্বণ পদক তুলে দেন স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রনালয়ের মন্ত্রী মোহাম্মদ তাজুল ইসলাম।

এ বিষয়ে ফাতেমা মাসুদ লতা বলনে, আমি এই পদক পাওয়ায় নিজেকে ধন্য মনে করছি। বর্তমান সরকার নারীদের সাবলম্বী করার জন্য নানা রকম সুযোগ সুবিধা দিচ্ছেন। আমি সেই সুযোগ সুবিধার একজন উপকার ভুগি। আমার স্বপ্ন ছিলো, সমাজে নারীদের কিভাবে সাবলম্বী করা যায়, সেই লক্ষ নিয়ে ১১ বছর পূর্বে মাত্র ১০ জন নারী সদস্য নিয়ে সংগঠনে কার্যক্রম-বিভিন্ন ডিজাইনের থ্রি-পিস, পাঞ্জাবী, ফতোয়া, নকশী কাঁথা ও শাড়িকে হাতের কাজ দিয়ে ফঁুিটয়ে তোলার কাজ শুরু করে ছিলাম।
বর্তমানে আমার অধিনে প্রায় ১০০ জন নারী কাজ করে তাঁদের জীবন-জীবিকা সচল রখেছেন । এ জন্য আমি গর্বিত। আমি ধন্যবাদ জানায়, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও এবং চারঘাট-বাঘার সাংসদ গণমানুষের নেতা আলহাজ্ব শাহরয়িার আলমকে । সেই সাথে ধন্যবাদ জানায় যারা আমাকে পদক পাওয়ায় ফুল দিয়ে সম্মানীত করেছনে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ