বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ১২:১৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English
বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত
ঠাকুরগাঁও থেকে আনোয়ার হোসেন আকাশ / ৩৬ Time View
Update : বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

ঠাকুরগাঁওয়ে বিজিবি-বিএসএফ ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়েছে।

৬ নভেম্বর (শনিবার) ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০বিজিবি’র) অধিনায়কের পক্ষে সহকারি মোহাম্মদ রাজ মাহমুদ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় বিএসএফ এর আহবানে ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি) এর অধীনস্থ হরিপুর বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত মেইন পিলার ৩৫৬ হতে আনুমানিক ৫ গজ ভারতের অভ্যন্তরে দনগাঁও নামক স্থানে এ সৌজন্য সাক্ষাত অনুষ্ঠিত হয়।

সৌজন্য সাক্ষাতে বিজিবি’র পক্ষে নেতৃত্ব দেন ঠাকুরগাঁও ব্যাটালিয়ন (৫০ বিজিবি)’র অধিনায়ক, পিএসসি, লেঃ কর্ণেল এস এম মোস্তাফিজুর রহমান ও বিএসএফ এর দুইটি ব্যাটালিয়নের পক্ষে নেতৃত্ব দেন ১৫২ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্ট বালবীর সিংহ ও ৭২ বিএসএফ ব্যাটালিয়নের ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট পরমজিৎ সিংহ।

দুই দেশের ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে সৌজন্য সাক্ষাত অনুষ্ঠানে উভয় দেশের স্টাফ অফিসার, কোম্পানী ও বিওপি কমান্ডারগণ উপস্থিত ছিলেন।

এসময় সীমান্ত হত্যা বাংলাদেশী নাগরিককে প্রহার মাদক চোরাচালানের ব্যাপারে জিরো টলারেন্স নীতি অনুসরণ করাসহ নারী ও শিশু পাচার প্রতিরোধের বিষয়ে আলোচনা করা হয়। শেষে বাংলাদেশ-ভারত সীমান্তে পরস্পরের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রেখে একসাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে উভয় দেশের ব্যাটালিয়ন কমান্ডারগণের মধ্যে কুশলাদি বিনিময়ের মাধ্যমে শান্তিপূর্ণভাবে সৌজন্য সাক্ষাত সমাপ্ত হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category