মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০৭:৩৩ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English
মুক্তিযুদ্ধে ‘শ্রীপুর আঞ্চলিক বাহিনীর অধিনায়ক আকবর হোসেন মিয়ার ৯৪ তম জন্মবার্ষিকী পালিত
মাগুরা থেকে লেনিন জাফর / ২১২ Time View
Update : মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২

মাগুরার শ্রীপুরে নানা আয়োজনে মুক্তিযুদ্ধে শ্রীপুর আঞ্চলিক বাহিনী তথা আকবর বাহিনীর অধিনায়ক আলহাজ্ব আকবর হোসেন মিয়ার ৯৪ তম জন্মবার্ষিকী পালিত হয়েছে । জন্মবার্ষিকী পালন উপলক্ষে অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশনের উদ্যোগে বুধবার দুপুরে স্থানীয় এম ওহাব মার্কেট সংলগ্ন মাঠে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে অধিনায়ক আকবর হোসেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি কুতুবুল্লাহ হোসেন মিয়ার সভাপতিত্বে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শফিউদ্দিন জোয়ার্দ্দার, বীর মুক্তিযোদ্ধা মোল্লা মতিয়ার রহমান, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব শহিদুল ইসলাম মিয়া, বীর মুক্তিযোদ্ধা আহাতাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন মজা, বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম রাজা, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক নুরুল আমীন, তারিকুল ইসলাম হিটলার প্রমুখ।

অধিনায়ক আকবর হোসেন মিয়া ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের শুরুতেই এই অঞ্চলের যুবকদের নিয়ে মুক্তিবাহিনী গঠন করেন এবং মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে ঝিনাইদহের গাড়াগন্জ থেকে রাজবাড়ী পর্যন্ত হানাদার মুক্ত রাখেন ।

স্বাধীনতা উত্তর কালে তিনি শ্রীপুর সরকারি কলেজ, খামারপাড়া মাধ্যমিক বিদ্যালয়, খামারপাড়া মাধ্যমিক বালিকা বিদ্যালয়, খামারপাড়া আলিম মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান স্থাপনে তিনি অগ্রণী ভূমিকায় ছিলেন। তিনি ৩ নং শ্রীকোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। আকবর হোসেন মিয়া মৃত্যুর আগ পর্যন্ত শ্রীপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। অধিনায়ক ২০১৫ সালের ২ মে মৃত্যুবরণ করেন।

ফাউন্ডেশনের করোনাকালীন হটলাইন টিমের দলনেতা রিপন রাফির সঞ্চালনায় অনুষ্ঠানে শ্রীপুর বাহিনীর মুক্তিযোদ্ধাগণ উপস্থিত ছিলেন ।

আলোচনা সভা শেষে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় । দোয়া পরিচালনা করেন আবদুল কাদের সিদ্দিকী ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ